Amitabh Bachchan as Feluda: প্রথম ফেলুদা হওয়া হয়নি অমিতাভের, কেন জানেন?

Amitabh Bachchan as Feluda: বাঙালির কাছে ফেলুদা মানেই নস্ট্যালজিয়া। তবে জানেন কি, কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায় প্রথম এই চরিত্রের প্রস্তাব দিয়েছিলেন অমিতাভ বচ্চনকে। চরিত্র পছন্দ হলেও অমিতাভ সময় দিয়ে উঠতে না পাড়ায় পরিচালকের স্বপ্ন অধরাই থেকে যায়।

Amitabh Bachchan as Feluda: প্রথম ফেলুদা হওয়া হয়নি অমিতাভের, কেন জানেন?
| Edited By: | Updated on: May 02, 2024 | 9:11 PM

ফেলুদা অমিতাভ?

বাঙালির কাছে ফেলুদা মানেই নস্ট্যালজিয়া। তবে জানেন কি, কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায় প্রথম এই চরিত্রের প্রস্তাব দিয়েছিলেন অমিতাভ বচ্চনকে। চরিত্র পছন্দ হলেও অমিতাভ সময় দিয়ে উঠতে না পাড়ায় পরিচালকের স্বপ্ন অধরাই থেকে যায়।

এই ইউটিউবারের দাদু লালমোহন

সত্যজিৎ রায়ের জন্মদিনে অদ্ভুত জিনিস জানা গেল। ইউটিউবার উন্মেষ গঙ্গোপাধ্য়ায়ের দাদুর নাম নাকি লাল মোহন গাঙ্গুলি। পেশায় তিনি ডাক্তার। আরও কাকতালীয় মিল, তাঁর জন্মদিনও ২ মে। অর্থাৎ, সত্যজিৎ রায়ের যেদিন জন্ম। এই সত্যি কথাটা জানিয়েছেন উন্মেষ নিজেই। বলেছেন, “আমার দাদু, লাল মোহন গাঙ্গুল আর সত্যজিৎ রায়: লাল মোহন গাঙ্গুলির স্রষ্টা, ওরফে জটায়ু! দু’জনেরই জন্মদিন ২ মে। এই ম্যাজিক্যাল কো-ইনসিডেন্টটা ছোট থেকেই আমাকে অবাক করে। ”

বোর্ডে কত নম্বর পেয়েছিলেন শ্রীলেখা

দমদমের এক কনভেন্ট স্কুলে পড়তেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সেটা মাধ্যমিক বোর্ড ছিল না। আইসিএসসি পরীক্ষা দিয়েছিলেন অভিনেত্রী। ভাল ছাত্রী ছিলেন তিনি। আইসিএসসিতে পেয়েছিলেন ৮৩ শতাংশ নম্বর। তারপর ভর্তি হয়েছিলেন সায়েন্স নিয়ে। মাধ্য়মিক ফল প্রকাশের সময় জিয়া নস্ট্যাল হয়ে ওঠে অভিনেত্রীর। বলেছেন, “কী সব মনে পড়ে যাচ্ছে। কোথায় ফেরত নিয়ে গেলেন আমাকে।”

মাধ্যমিক দেননি চিরঞ্জিত

যে সময় বোর্ডের পরীক্ষা দিয়েছিলেন অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, সেই সময় দশম শ্রেণির মাধ্যমিক পরীক্ষা শুরুই হয়নি। ক্লাস ইলেভেনের ইন্টারমিডিয়েট হত। সেই বোর্ডের পরীক্ষায় ৬৬০ নম্বর পেয়েছিলেন অভিনেতা। বলেছিলেন, “আমি তো রামচন্দ্রের যুগে বোর্ড পরীক্ষা দিয়েছি। সেই সময় মাধ্যমিক ছিল না।”

প্রেমে পড়লেন সৌমিতৃষা?

একদিকে আদৃত রায় বিয়ে করছেন কৌশাম্বীকে অন্যদিকে সৌমিতৃষা কুন্ডুর প্রায় নিত্যদিন ইঙ্গিতবাহী স্টেটাসে শুরু হয়েছে অন্য এক জল্পনা। শোনা যাচ্ছে তিনি নাকি প্রেমে পড়েছেন। তবে এখনই সম্পর্ককে ‘পাবলিক’ করতে নারাজ এই অভিনেত্রী।

বয়সের ফারাক কত?

ভ্যাপসা গরমে যখন প্রাণ ওষ্ঠাগত তখনই ‘উচ্ছেবাবু’ আদৃতের সঙ্গে বিয়ের শেষ মুহূর্তের প্রস্তুতিতে মজে কৌশাম্বি চক্রবর্তী। আগামী ৯ই মে আদৃতে বাঁধা পড়বেন অভিনেত্রী। অনস্ক্রিন তিনি ছিলেন আদৃতের দিদি, বাস্তবেও কি বড় কৌশাম্বী? কৌশাম্বীর জন্ম ১৯৯৬ সালের ১৪ই জুলাই। অন্যদিকে আদৃত রায়ের জন্মদিন ১৯৯২ সালের ২৫শে মে অর্থাৎ বৈশাখ মাসেই জন্ম নায়কের। সেই হিসাবে বয়সে আদৃতের চেয়ে ৪ বছর দেড় মাসের ছোট কৌশাম্বি।

আসছে কৃষ ৪
২০২১ সালে সুখবর দিয়েছিলেন হৃত্বিক রোশন। আসছে কৃষ ৪। তবে থেকে অপেক্ষায় ছিলেন ভক্তরা। এবার সত্যি সত্যি ছবির কাজ শুরু। পরিচালক সিদ্ধার্থ আনন্দ জানিয়ে দিলেন, ২০২৫ সালে ফ্লোরে নামছে কৃষ ৪। খবর সামনে আসতেই খুশির মেজাজে কৃষ ভক্তরা।

জনের উপহার

ভক্তের জন্মদিন সেলিব্রেট করেছেন জন আব্রাহম। সেই ভিডিয়োই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। নিজেকে স্বঘোষিত জন ভক্ত বলেন তিনি। ভক্তের জন্মদিনে কেক এনেছিলেন জন। এ দিন ভক্তকে একটি নতুন বাইকিং জুতো উপহার দিয়েছেন জন।

ঝামেলা তুঙ্গে

সম্প্রতি এক রিয়ালিটি শো’র মঞ্চে বাকবিতন্ডায় জড়াতে দেখা যায় গায়িকা নেহা কক্কর ও গায়ক অভিজিৎ ভট্টাচার্যকে। বিয়ে বাড়িতে গান গেয়ে যে গায়করা টাকা নেন তাঁদের খোঁচা দেন অভিজিৎ। পাল্টা কথা শুনিয়ে দেন নেহাও।

Follow Us: