Weapon Recovered: গণেশ চতুর্থীর আগে মহারাষ্ট্রে অস্ত্রবোঝাই নৌকা উদ্ধার! পাকিস্তানের দিকে তীক্ষ্ণ নজর ভারতের

Weapon Recovery in Maharashtra: 'পরিচয়হীন' নৌকা কোন নেভিগশন ধরে মহারাষ্ট্রের বন্দরে এসে ঠেকল, প্রাথমিকভাবে সেই তদন্তই করছেন তদন্তকারীরা। লক্ষ্য কি ছিল বাণিজ্যনগরী মুম্বই, জিজ্ঞাসাবাদ চলছে সেই বিষয়ে।

Ashad Mallick

|

Aug 18, 2022 | 6:28 PM

মহারাষ্ট্র: গণেশ চতুর্থীর আগে মহারাষ্ট্রের রায়গড়ের হরিহরেশ্বর ঘাটে অস্ত্রবোঝাই নৌকা উদ্ধার। ২টি নৌকায় রয়েছে একাধিক একে ফরটি সেভেন, রাইফেল এবং কার্তুজ। সন্দেহ করা হচ্ছে পাকিস্তান থেকেই গুজরাট হয়ে মহারাষ্ট্রের দিকে এসেছে এই অস্ত্রবোঝাই ২টি নৌকা। অস্ত্রবোঝাই নৌকা উদ্ধার হওয়ার খবরের সত্যতা স্বীকার করেছেন রায়গড়ের এসপি।

অস্ত্র বোঝাই এই নৌকা পাকিস্তানেরই কিনা, তা খতিয়ে দেখতে চলছে জিজ্ঞাসাবাদ। নৌকার আরোহীদের জিজ্ঞাসাবাদ করছে রায়গড় জেলা পুলিশ। বিষয়টি আন্তর্জাতিক স্তরের মামলাও হতে পারে, সেই অনুমান থেকেই তদন্তে ইতিমধ্যেই নামানো হয়েছে স্পেশাল টাস্ক ফোর্সকেও। আগামীতে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকেও এই তদন্তের দায়িত্ব দেওয়া হতে পারে বলে ওয়াকিবহল মহলের একাংশের ধারনা।

‘পরিচয়হীন’ নৌকা কোন নেভিগশন ধরে মহারাষ্ট্রের বন্দরে এসে ঠেকল, প্রাথমিকভাবে সেই তদন্তই করছেন তদন্তকারীরা। লক্ষ্য কি ছিল বাণিজ্যনগরী মুম্বই, জিজ্ঞাসাবাদ চলছে সেই বিষয়েও। তবে বিশ্লেষকদের অনেকেই এই অস্ত্র বোঝাই নৌকা উদ্ধারের ঘটনায় ষড়যন্ত্রের গন্ধই পাচ্ছেন। প্রাক্তন এনএসজি কমান্ডো দীপাঞ্জন চক্রবর্তীর আশঙ্কা, গণেশ চতুর্থীর আগে এই ঘটনা স্বাভাবিকভাবেই সন্দেহজনক। নিরাপত্তার বেষ্টনী পেরিয়ে কীভাবে এই নৌকা দেশের সীমান্তে ঢুকে পড়ল, সরকারের উচিত বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখার পরামর্শ তাঁর।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla