Weather Update: দিঘার কাছেই নিম্নচাপ, ভারী বৃষ্টি দক্ষিণের জেলাগুলিতে

বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ যা দিঘা থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে অবস্থান করছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দিঘার কাছ দিয়েই স্থলভাগে ঢুকবে এই নিম্নচাপ। ফলে আজ সারাদিনই কালো মেঘে ঢেকে থাকবে দক্ষিণবঙ্গের আকাশ, হবে বৃষ্টিও।

Supriyo Ghosh

|

Aug 14, 2022 | 11:27 PM

কলকাতা: বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ যা দিঘা থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে অবস্থান করছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দিঘার কাছ দিয়েই স্থলভাগে ঢুকবে এই নিম্নচাপ, তারপর এগোবে ঝাড়খণ্ড, ছত্তীসগঢ়ের দিকে। ফলে আজ সারাদিনই কালো মেঘে ঢেকে থাকবে দক্ষিণবঙ্গের আকাশ, হবে বৃষ্টিও। ভারী বৃষ্টির সম্ভাবনা দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে। এই নিম্নচাপের জেরে ঘণ্টায় ৬৫ কিমি বেগে বইতে পারে বাতাস। এই নিম্নচাপের প্রভাবে পর্যাপ্ত বৃষ্টি হলে মুখে হাসি ফুটবে দক্ষিণবঙ্গের ধান চাষিদের। এখনও পর্যন্ত প্রায় ৩০ শতাংশ ঘাটতি রয়েছে বৃষ্টির।

আজ সকাল থেকেই ঘন কালো মেঘে ঢেকে রয়েছে উপকূলবর্তী অঞ্চলের আকাশ। সুন্দরবন এলাকায় বাড়ছে হাওয়ার গতিবেগ। কয়েকদিন আগেই পূর্ণিমা ছিল ফলে নিম্নচাপ ও ভরা কোটালের জোড়া ফলায় বেড়েছে নদী ও সমুদ্রের জলস্তর। এছাড়াও ইতিমধ্যে বাঁধ ভেঙে জলমগ্ন হয়েছে সাগরের বঙ্কিম নগরের বিস্তীর্ণ এলাকা। নদীর জল বাড়ায় ডায়মন্ড হারবার ও কাকদ্বীপের শহরতলী এলাকার জল বেরোতে পারছে না।

অন্যদিকে সপ্তাহান্তে দিঘায় ভিড় জমিয়েছেন পর্যটকরা। সেখানে প্রবল জলোচ্ছ্বাসের ছবি ধরা পড়েছে TV9 বাংলার ক্যামেরায়। দিঘা ও মন্দারমণিতে সমুদ্রসৈকতে নামতে বারণ করা হয়েছে পর্যটকদের।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla