Viral Video: এই পথ যদি না শেষ হয়, তবে ছাগলের গাড়ি চড়লে বেশ হয়!

Bakdi Gadi Video: ঠিক যেভাবে গরুর গাড়ি চলে, সেই ভাবেই ব্যক্তি বানিয়ে ফেলেছেন ছাগলের গাড়ি। দু'দিকে দুটো ছাগল রয়েছে আর সেই গাড়ির ঠিক মাঝে বসে রয়েছেন বয়স্ক এক চালক। সেই ভিডিয়োই এখন ইন্টারনেটে খুব ভাইরাল।

Viral Video: এই পথ যদি না শেষ হয়, তবে ছাগলের গাড়ি চড়লে বেশ হয়!
ছাগলদের দিয়ে গাড়ি চালানোর এই কাণ্ডে ক্ষুদ্ধ নেটিজ়েনরা।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 1:07 PM

ধন্যি মেয়ে বসন্তীর ‘চল ধন্নো’ ডাক পৌঁছে গিয়েছিল দেশের প্রতিটা বাড়িতে। টগবগ টগবগ করে ছুটে চলা ঘোড়া আর তার গাড়ি নজর কেড়েছিল অনেকের। কিন্তু এ বাংলা যে ঘোড়ার গাড়ি আর গরুর গাড়ি দেখে আসছে অনেক দিন আগে থেকেই। তাই, বাঙালির কাছে ঘোড়ার গাড়ির পরিচয় কখনও শোলের সিন হতে পারে না, দেশবাসীর কাছেও নয়। কিন্তু এই দেশ এবার যা দেখল, অবাক হওয়ার মতো। সত্যিই, অবাক হওয়ার মতো। দেশি জুগাড় বলে হিন্দিতে একটা শব্দ আছে না। কথায় আছে না, জুগাড়ে ভারতীয়দের কেউ হার মানাতে পারবে না। বাংলায় জোগাড়ও বলতে পারেন। ঘোড়ার গাড়ি, গরুর গাড়ি তো অনেক দেখলেন! এবার এক ব্যক্তিকে দেখা গেল, ছাগলের গাড়ি চালাতে।

ঠিক যেভাবে গরুর গাড়ি চলে, সেই ভাবেই ব্যক্তি বানিয়ে ফেলেছেন ছাগলের গাড়ি। দু’দিকে দুটো ছাগল রয়েছে আর সেই গাড়ির ঠিক মাঝে বসে রয়েছেন বয়স্ক এক চালক। ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে @lsawarmal নামক একটি পেজ থেকে। এক লাখেরও বেশি মানুষ এই ভিডিয়ো দেখেছেন। কেউ এই ভিডিয়ো দেখে অবাক হয়েছেন, কেউ কেউ আবার ওই ব্যক্তিকে তীব্র ভর্ৎসনা করেছেন।

মাত্র কয়েক সেকেন্ডের ভিডিয়োটিতে দেখা গেল গোলাপি পাগড়ি এবং বাদামি কর্তা পরে এক বৃদ্ধকে। টুকটুক করে এগিয়ে চলেছে তার গাড়ি। দুটি কালো ছাগলের উপরে তাঁর দুই চাকার গাড়িটি তিনি বসিয়েছেন। তাতে চড়েই এগিয়ে চলেছেন সামনের দিকে। ছাগলের গাড়ির পাশ দিয়েই যাচ্ছিলেন এক ব্যক্তি। তিনিই মোবাইল বের করে রেকর্ড করেন। সেই ভিডিয়োই এখন নেটপাড়ায় রীতিমতো ভাইরাল।

এই দেশি জুগাড় দেখে মানুষজন অবাক। অনেকে আবার খুব ক্ষুদ্ধও। কেউ কেউ লিখেছেন, “বৃদ্ধ বয়সে এই ব্যক্তি হুশ হারিয়েছেন।” আর একজন যোগ করেছেন, “ওই বৃদ্ধের নির্বুদ্ধিত্তার জন্য ছাগল দুটি আর বাঁচবে না।” আর একজন লিখলেন, “মানুষ কতটা ধান্দাবাজ হতে পারে।”