Viral Video: লেকে বোটিং করা পর্যটকদের বোটের উপরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গিরিখাতের চাঁই! ভিডিয়ো দেখে আঁতকে উঠছেন সকলেই

ব্রাজিলের এই Furnas Lake বরাবরই পর্যটকদের কাছে জনপ্রিয় ডেস্টিনেশনে। সেখানে এমন দুর্ঘটনা হবে, কেউই ভাবেননি। ইতিমধ্যেই ওই লেকে উদ্ধারকাজ শুরু হয়েছে।

Viral Video: লেকে বোটিং করা পর্যটকদের বোটের উপরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গিরিখাতের চাঁই! ভিডিয়ো দেখে আঁতকে উঠছেন সকলেই
লেকে পর্যটকদের বোটের উপরেই ভেঙে পড়ছে ক্যানিয়নের দেওয়াল। ছবি সৌজন্যে- নিউ ইয়র্ক পোস্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 8:50 AM

লেকের মধ্যে বোটিং করছিলেন পর্যটকরা। চারপাশের মনোরম প্রাকৃতিক সৌন্দর্য্যও ছিল চোখ জুড়িয়ে যাওয়ার মতো। কিন্তু তার মাঝেই ঘটল মারাত্মক অঘটন। যে লেকে পর্যটকরা বোটিংয়ের জন্য ভিড় করেছিলেন, তার পাশেই ছিল খাড়া গিরিখাত বা ক্যানিয়ন। আচমকাই সেখানে একটা শব্দ হতে থাকে। পর্যটকরা কেউ কিছু বুঝে ওঠার আগেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ক্যানিয়নের দেওয়াল। আচমকা যে ওভাবে গিরিখাতের দেওয়ালের অংশ থেকে একটা অত বড় আচঁই এভাবে ভেঙে পড়বে সেটা দুঃস্বপ্নেও কল্পনা করেননি কেউ। নিমেষে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় ওই এলাকায়।

জানা গিয়েছে, এই দুর্ঘটনায় অন্তত ৬ জন পর্যটকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে জনা তিরিশ পর্যটক। নিখোঁজ রয়েছেন ২০ জনের বেশি পর্যটক। এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে সুদূর ব্রাজিল। সেখানকার Furnas Lake- এ এই দুর্ঘটনা ঘটেছে। জলপ্রপাত আর গিরিখাতে ঘেরা অপূর্ব সুন্দর লেকে বোটিং করতে গিয়ে যে পর্যটকরা এমন বিপদের মুখোমুখি হবেন সেটা কেউ ভাবতেই পারেননি। দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখে শিউরে উঠছেন সকলেই। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, গিরিখাতের দেওয়ালের ভাঙা অংশ আছড়ে পড়েছে পর্যটকদের বোটগুলির উপরে।

দেখুন দুর্ঘটনার মুহূর্তে ক্যানিয়নের দেওয়াল ভেঙে পড়ার সেই ভয়াবহ দৃশ্য

Minas Gerais State- এর Furnas Lake- এ এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় দমকল বিভাগ জানিয়েছে, এই দুর্ঘটনায় অন্তত ৩২ জিন আহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন ২০ জন। মৃত্যু হয়েছে অন্তত ৬ জনের। ভিডিয়তে দেখা গিয়েছে, ক্যানিয়নের দেওয়ালের অংশ ভেঙে অন্তত দুটো বোটের উপর আছড়ে পড়েছে। এর ফলে প্রবল জলোচ্ছ্বাসে আশপাশে বেশ কয়েকটি বোট চোখের সামনে উল্টে গিয়েছে। এমন পরিস্থিতি দেখে আতঙ্কে চিৎকার করতে থাকেন বাকি পর্যটকরা। কোনওমতে বোট ঘুরিয়ে প্রাণ বাঁচিয়ে পালান তাঁরা। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। পালানোর সময়েও বোট উল্টে নিখোঁজ হয়েছেন বেশ কিছু পর্যটক।

ব্রাজিলের এই Furnas Lake বরাবরই পর্যটকদের কাছে জনপ্রিয় ডেস্টিনেশনে। সেখানে এমন দুর্ঘটনা হবে, কেউই ভাবেননি। ইতিমধ্যেই ওই লেকে উদ্ধারকাজ শুরু হয়েছে। উদ্ধার করা পর্যটকদের নিরাপদ স্থানে নিয়ে আসার জন্য হেলিকপ্টার পাঠানো হয়েছে ওই এলাকায়। যাঁরা নিখোঁজ রয়েছে তাঁদের খোঁজে পর্যবেক্ষণ করা হচ্ছে ওই লেকে। স্থানীয় বাসিন্দারা এবং দমকল বিভাগের আধিকারিকরা জানিয়েছেন যে, কয়েকদিন ধরেই ওই অঞ্চলে বৃষ্টি হচ্ছিল। তাঁদের অনুমান, বৃষ্টির কারণেই কোনওভাবে গরখাতের দেওয়ালের গঠনে ভাঙন ধরেছিল। আর তার ফলেই আচমকা ক্যানিয়নের দেওয়ালের অত বড় অংশ এভাবে আচমকা ভেঙে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় দুর্ঘটনার মুহূর্ত দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা।

আরও পড়ুন- Viral Video: গাড়ির চাকার নীচে আটকে টাকার নোট, কুড়োতে গিয়ে যা ঘটল তা দেখে হাসির রোল নেটপাড়ায়

আরও পড়ুন- Viral Video: জিপিএস বিভ্রাট! ভুল নেভিগেশনে পাহাড়ি রাস্তায় দুর্ঘটনা, রেলিং ভেঙে খাদের ধারে ঝুলছে ট্রাক