Viral Video: জিপিএস বিভ্রাট! ভুল নেভিগেশনে পাহাড়ি রাস্তায় দুর্ঘটনা, রেলিং ভেঙে খাদের ধারে ঝুলছে ট্রাক

ইউটিউবের ওই ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন নেটিজ়েনরা। একটু এদিক ওদিক হলেই যে কী ভয়ঙ্কর বিপদ হতে পারত তাই ভেবেই আঁতকে উঠেছেন সকলে।

Viral Video: জিপিএস বিভ্রাট! ভুল নেভিগেশনে পাহাড়ি রাস্তায় দুর্ঘটনা, রেলিং ভেঙে খাদের ধারে ঝুলছে ট্রাক
খাদের ধারে ঝুলছে ট্রাক।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 6:20 PM

পাহাড়ি রাস্তায় গাড়ি চালানো এমনিতেই যথেষ্ট ঝুঁকির। আর তা যদি হয় ভারী গাড়ি এবং সেক্ষেত্রে জিপিএস যদি ভুল নেভিগেশন দেয়, তাহলে যে কী সাংঘাতিক বিপদের সম্মুখীন হতে পারেন আপনি তারই একটি নিদর্শন সম্প্রতি পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইউটিউবে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, জিপিএস- এর ভুল নোটিফিকেশন কারণে একটি ট্রাক খাদের কিনারে ঝুলছে। এই ঘটনা ঘটেছে চিনে। জানা গিয়েছে, ট্রাকের চালক সরু পাহাড়ি রাস্তায় জিপিএসের নেভিগেশন অনুসরণ করছিলেন। এদিকে জিপিএসের তথ্য সঠিক না থাকায় এত বড় বিপদ ঘটেছে।

গত ১ জানুয়ারি এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে একটি ৩৩০ ফুট উঁচু ক্লিফ থেকে খাদের ধারে ঝুলছে একটি ট্রাক। উত্তর চিনের Shanxi প্রদেশের Changzhi শহরের কাছে একটি পাহাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছিল। ট্রাকের চালক জানিয়েছেন, পাহাড়ি এলাকায় অত সরু রাস্তায় তিনি গাড়ি চালাচ্ছিলেন কারণ জিপিএস নেভিগেশনে তেমনই নির্দেশ দেওয়া হয়েছিল। তবে যাত্রাপথ যত এগোচ্ছিল ততই সরু হচ্ছিল রাস্তা। সংকীর্ণ রাস্তা দেখে সন্দেহ জাগে ওই ট্রাক চালকের মনে। আর তাই পিছিয়ে আসতে চান তিনি। সরু পাহাড়ি রাস্তায় বিশাল ট্রাক নিয়ে পিছনে ফেরার সময়েই এই কাণ্ড ঘটেছিল।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

চালক জানিয়েছেন, ওই সরু রাস্তাতেই তিনি ট্রাক ঘুরিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। সেই সময় ট্রাকের একটি চাকা পাশের খাড়া ঢালে পিছলে বা স্লিপ করে যায়। অর্ধেক ঝুলন্ত অবস্থায় খাদের পাশে ৩৩০ ফুট উঁচুতে আটকে ছিল ওই ট্রাকটি। মোট তিনদিন সময় লেগেছে ট্রাকটিকে ওই ঘটনাস্থল থেকে সরাতে। এ হেন দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল উদ্ধারকারী দল। কিন্তু নাগাড়ে তিনদিন ধরে চেষ্টা করে তবে সরানো গিয়েছে ওই ট্রাকটিকে। এ যাত্রায় চালকেরও কোনও ক্ষতি হয়নি। ট্রাকে থাকা অন্যান্য যাত্রীরাও নিরাপদেই রয়েছেন। ভাগ্য ভাল যে পাহাড়ের নীচে ট্রাকটি ভেঙে পড়ার আগে তা উদ্ধার করা সম্ভব হয়েছে।

ইউটিউবের ওই ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন নেটিজ়েনরা। একটু এদিক ওদিক হলেই যে কী ভয়ঙ্কর বিপদ হতে পারত তাই ভেবেই আঁতকে উঠেছেন সকলে। ওই ট্রাকের পিছনে থাকা এক বাইক আরোহী ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনি জানিয়েছেন, পাহাড়ি রাস্তায় মেরামতের কাজ চলছিল। আর তাই সরু হয়েছে রাস্তা। আর রাস্তার অনুপারে যে আকার-আয়তনের গাড়ি যাওয়া উচিত, তার থেকে এই ট্রাকের সাইজ ছিল অনেক বেশি। আর সেই জন্যই অঘটন ঘটেছে।

আরও পড়ুন- Viral Video: রুআফজা মেশানো চা! গোলাপি রঙের চা দেখে ক্ষুব্ধ নেট দুনিয়া

আরও পড়ুন- Viral: পোষ্য সারমেয়র জন্মদিনে ৭ লাখ খরচ! বিলাসবহুল আয়োজন দেখে হতবাক নেট দুনিয়া