Viral Video: ফুটবল পায়ে মাঠ কাঁপাচ্ছেন চার সন্ন্যাসিনী! রইল ভিডিয়ো

Nuns play football: সবুজ গালিচার মতো মোলায়েম মাঠ। সেখানেই জমিয়ে ফুটবল (football) খেলছেন চার সন্ন্যাসিনী (nun)। তাঁদের অঙ্গভঙ্গিই বলে দিচ্ছে ঠিক কতটা উপভোগ করছেন তাঁরা।

Viral Video: ফুটবল পায়ে মাঠ কাঁপাচ্ছেন চার সন্ন্যাসিনী! রইল ভিডিয়ো
এই ভিডিয়ো তোলা হয়েছে ইতালিতে। Photo Credit: Free Press Journal
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 7:06 PM

পেশাদার ফুটবলাদের মতো মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন কয়েকজন সন্ন্যাসিনী (nuns)। পায়ে ফুটবল (football) নিয়ে গতিতে ছুটছেন মাঠের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে। সবুজ গালিচায় এমন দৃশ্য সচরাচর নজরে আসে না। তবে সোশ্যাল মিডিয়ার দৌলতে সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল (viral video) হয়েছে। নেটিজ়েনরা বলছেন, এই ভিডিয়ো মন ভাল করে দেওয়ার জন্য যথেষ্ট। ভাইরাল ওই ভিডিয়োতে দেখা গিয়েছে প্রত্যেক সন্ন্যাসিনীর পরনেই রয়েছে তাঁদের বিশেষ পোশাক। তবে ঢিলেঢালা ওই পোশাকে একটু অস্বস্তি হচ্ছে না তাঁদের। বরং মাঠে দাপিয়ে ফুটবল খেলছেন তাঁরা। জানা গিয়েছে, ফুটবল পাগল দেশ ইতালিতে এই ভিডিয়ো তোলা হয়েছে। ইনস্টাগ্রাম (Instagram) অ্যাকাউন্ট আইজি ইতালিয়া (IG Italia)– তে শেয়ার করা হয়েছিল এই ভিডিয়ো। তারপর তা ভাইরাল হয়ে যায়। সোমবার এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। ২৪ ঘণ্টা পার হতেই ভিডিয়োর ভিউও পেরিয়েছে ৩০ লক্ষের মাত্রা।

দেখুন সেই ভিডিয়ো

View this post on Instagram

A post shared by IG ITALIA ® ?? (@ig_italia)

ভিডিয়ো দেখে মনে হয়েছে কোনও ব্যালকনি বা জানলা থেকে তা তোলা হয়েছে। সন্ন্যাসিনীদের ফুটবল পায়ে দৌড়তে দেখে এটা স্পষ্ট যে এই অভ্যাস তাঁদের বহুদিনের। এক একদিনে খেলছেন দু’জন। মাঠও ছোট। কিন্তু সন্ন্যসিনীদের উৎসাহ-উদ্দীপনায় কোনও কমতি নেই। ইতালিতে ফুটবল যথেষ্টই জনপ্রিয়। ইতিমধ্যেই পুরোহিতদের নিয়ে একটি ফুটবল দল তৈরিও হয়েছে। আর তারপরেই ভাবা হয়েছিল সন্ন্যাসিনীদের নিয়েই তৈরি হবে ফুটবল দল। প্রাক্তন ফুটবলার এবং ইতালীয় পুরোহিতদের দলের প্রাক্তন প্রতিষ্ঠাতা Moreno Buccianti- এই ধারণার কথা বলেছিলেন। অনেকদিন আগের ভাবনা অবশেষে বাস্তবায়িত হয়েছে। ইতালির মহিলা জাতীয় ফুটবল দলের মতোই এবার সন্ন্যাসিনীদের নিয়ে তৈরি হয়েছে সিস্টার ফুটবল টিম। গত বছর অর্থাৎ ২০২১ সালের জুন মাসে এই দল তৈরি হয়েছে। এতে সম্মতি জানিয়েছেন পোপও।

যেসব মায়ের বিভিন্ন সময়ে নানা হিংসার শিকার হয়েছেন তাঁদের নিয়েও তৈরি হয়েছিল একটি ফল। আর সেই দলের সঙ্গে ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে সন্ন্যাসিনীদের ফুটবল টিম। নভেম্বরের শেষে হওয়া ওই ম্যাচের নাম ছিল ‘এ বল এ স্মাইল’। মূলত ইতালির মহিলা ফুটবল দলের সাফল্যের গতি দেখেই পোপ সন্ন্যাসিনীদের নিয়ে ফুটবল দল গড়ার অনুমতি দিয়েছিলেন। আর তারপর উৎসাহী সন্ন্যাসিনীদের নিয়ে তৈরিও হয়ে গিয়েছে দল। ফুটবল ম্যাচে অভিষেকও হয়ে গিয়েছে তাঁদের। হোক না ফ্রেন্ডলি ম্যাচ, প্যাশনের দিক থেকে যে তাঁরা কোনও অংশে কম নন সেটা স্পষ্ট ভাবেই বোঝা গিয়েছে এই ভাইরাল ভিডিয়ো দেখে।

আরও পড়ুন- Viral Video: ‘উয়ো স্ত্রী হ্যায়… কুছ ভি কর সকতি হ্যায়’… মহিলার বাড়ি পরিষ্কারের বহর দেখে আঁতকে উঠলেন নেটিজ়েনরা

আরও পড়ুন- Viral Video: ছাদনাতলায় হুলস্থুল! বর মিষ্টি খাওয়াতে যেতেই রাগে ছুঁড়ে ফেলে দিলেন কনে, দেখুন ভিডিয়ো