অন্তঃসত্ত্বা অবস্থাতেও কর্তব্যে ফাঁকি নেই, লাঠি হাতে ট্র্যাফিক সামলাচ্ছেন ডিএসপি শিল্পা সাহু

ছত্তিসগড়ের এই ঘটনায় দু'ভাগে ভাগ হয়ে গিয়েছেন নেটিজ়েনরা।

অন্তঃসত্ত্বা অবস্থাতেও কর্তব্যে ফাঁকি নেই, লাঠি হাতে ট্র্যাফিক সামলাচ্ছেন ডিএসপি শিল্পা সাহু
অন্তঃসত্ত্বা অবস্থায় ট্র্যাফিক সামলাচ্ছেন ডিএসপি শিল্পা সাহু।
Follow Us:
| Updated on: Apr 22, 2021 | 11:25 AM

সদ্যই টুইটারে ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা গিয়েছে, ট্র্যাফিক সামলাতে ব্যস্ত রয়েছেন এক অন্তঃসত্ত্বা পুলিশকর্মী। জানা গিয়েছে, তিনি ছত্তিসগড় পুলিশের ডিএসপি। লাঠি হাতে যে কেবল ট্র্যাফিক সামলাচ্ছেন তাই নয়। ওই মহিলা পুলিশকর্মী পথচলতি প্রায় সব লোককেই কোভিড বিধি মেনে চলার পাঠও পড়াচ্ছেন। বাস্তার জেলার দন্তেওয়াড়ায় কর্ত্যবরত রয়েছেন ডিএসপি শিল্পা সাহু।

জানা গিয়েছে, পথচলতি লোকেদের মাস্ক পরার পাশাপাশি একান্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরনোর পরামর্শও দিয়েছেন শিল্পা। আশপাশে আরও কয়েকজন পুলিশকর্মীকেও দেখা গিয়েছে। টুইটে এই ছবি ভাইরাল হতেই তর্কে জড়িয়ে পড়েছেন নেটাগরিকরা। অনেকের মতে, চড়া রোদের মধ্যে দাঁড়িয়েও নিজের ডিউটি করছেন শিল্পা। গর্ভবতী হওয়ার পরেও নিজের কাজের প্রতি গুরুত্ব কমেনি তাঁর। এ জন্য তাঁকে কুর্নিশও জানিয়েছেন একদল নেটাগরিক।

কিন্তু অন্যদিকে শিল্পার চরম সমালোচনা করেছেন আর একদল। তাঁদের মতে অন্তঃসত্ত্বা অবস্থায় শিল্পার উচিত ছিল বাড়ি বসে বিশ্রাম নেওয়া। তা না করে তিনি রাস্তাঘাটে ঘুরছেন। করোনা আবহে অন্তত আগত সন্তানের জন্য ভাবা উচিত ছিল তাঁর। আর এই অবস্থাতে তাঁকে ডিউটিতে আসার জন্য যদি কেউ জোর করে থাকেন, তাহলে তাঁর প্রতিও ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন টুইটারিয়ানদের একটা অংশ।

আরও পড়ুন- মৃত্যুর মুখ থেকে উদ্ধার করেছেন একটি বাচ্চাকে, ময়ূর শেলকেই আসল ‘সুপার হিরো’, বলছেন নেটিজ়েনরা

গতবছর এই ধরণেরই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। ছোট্ট সন্তানকে কোলে নিয়ে ট্র্যাফিকের দায়িত্ব সামলাতে দেখা গিয়েছিল এক পুলিশকর্মীকে। সদ্য মা হওয়া সেই পুলিশকর্মীকেও তখন কুর্নিশ জানিয়েছিলেন অনেকে। তবে তাঁর সমালোচনা করতেই পিছপা হননি নেটিজ়েনদের একাংশ।