করোনা আবহে ছুটি পাননি, অগত্যা থানাতেই গায়ে হলুদ সারলেন মহিলা কনস্টেবল

রাজস্থানের দুঙ্গারপুর থানায় পোস্টিং ওই মহিলা কনস্টেবলের। সেখানেই নিজের বিয়ে দিন সকালে গায়ে হলুদের অনুষ্ঠান সেরে নিয়েছেন মহিলা। সহকর্মীরাই আয়োজন করেছিলেন অনুষ্ঠানের।

করোনা আবহে ছুটি পাননি, অগত্যা থানাতেই গায়ে হলুদ সারলেন মহিলা কনস্টেবল
ছবি প্রতীকী।
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 2:10 PM

করোনা আবহে দেশজুড়ে কার্যত যুদ্ধকালীন তৎপরতায় কর্তব্য সামলাচ্ছেন প্রথম সারির কোভিড যোদ্ধারা। সেই দলে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি রয়েছেন পুলিশকর্মীরাও। ইতিমধ্যেই অনেক পুলিশকর্মী কোভিডের থাবায় প্রাণও হারিয়েছে। চোখের সামনে সতীর্থদের মারা যেতে দেখেছেন বহু পুলিশকর্মী। তবুও নিজেদের কর্তব্য দেখে পিছপা হননি ওই পুলিশকর্মীরা। বরং ছুটি না নিয়ে নাগাড়ে আজ করে চলেছেন তাঁরা।

এমনই এক কোভিড যোদ্ধা রাজস্থানের এক মহিলা কনস্টেবল। দায়িত্বে ফাঁকি দেননি তিনি। এদিকে করোনার কারণে বারবার বিয়ে পিছিয়ে যাচ্ছিল ওই মহিলার। কিন্তু দেশে এখন করোনা দ্বিতীয় ঢেউয়ের দাপট চলছে। অতএব ছুটি কোনওমতেই নেওয়া সম্ভব নয়। এদিকে আর পিছনো যাচ্ছে না বিয়ের তারিখ। তাই বিয়ের অনুষ্ঠানের কিছু রীতিনীতি থানার মধ্যেই সেরে নিয়েছেন ওই মহিলা কনস্টেবল। জানা গিয়েছে, গত এক বছর ধরে পিছিয়ে গিয়েছে তাঁর বিয়ের তারিখ। এবার তাই আর বিয়ে পিছোতে রাজি হননি ওই মহিলা কনস্টেবল।

রাজস্থানের দুঙ্গারপুর থানায় পোস্টিং ওই মহিলা কনস্টেবলের। সেখানেই নিজের বিয়ে দিন সকালে গায়ে হলুদের অনুষ্ঠান সেরে নিয়েছেন মহিলা। সহকর্মীরাই আয়োজন করেছিলেন অনুষ্ঠানের। সোশ্যাল মিডিয়ার ভিডিয়োতে দেখা গিয়েছে, মহিলা সহকর্মীরাই ওই কনস্টেবলের গায়ে হলুদ লাগিয়ে দিচ্ছেন। স্থানীয় ভাষায় গান গাইতেও দেখা গিয়েছে সকলকে। হলুদ সালোয়ার কামিজ আর লাল ওড়নায় সেজে তখন চেয়ারে বসেছিলেন হবু কনে। একটা সময় দেখা যায় অনুষ্ঠানের রীতি অনুযায়ী চেয়ার সমেত ওই মহিলা কনস্টেবলকে তুলে এক পাক ঘুরিয়েও দেন।

আরও পড়ুন- ৩৫ বছর পর কন্যাসন্তানের জন্ম পরিবারে, ঘরের ‘লক্ষ্মী’-কে হেলিকপ্টার চড়িয়ে বাড়ি আনলেন বাবা-ঠাকুরদা

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর অনেকেই ওই মহিলা কনস্টেবলের দায়িত্ব-কর্তব্যের প্রতি নিষ্ঠা দেখে তাঁকে কুর্নিশ জানিয়েছেন। নিজের ব্যক্তিগত কাজে এই কঠিন পরিস্থিতিতে তিনি যে ছুটি না পেয়েও কোনও সমস্যা তৈরি করেননি, বরং সমাধানের অন্য রাস্তা বের করেছেন, তার জেরে যারপরনাই খুশি অনেকে। তাঁকে আগামী দিনের শুভেচ্ছাও জানিয়েছেন নেটাগরিকদের অনেকেই।