Alipurduar: ওজনে ১ কিলো আটা কম, পোকা ধরা চাল! বন্ধ চাবাগানেও রেশন ‘দুর্নীতি’

Alipurduar: কালচিনি চা বাগান এক বছর ধরে বন্ধ। বর্তমানে সরকারি রেশন হচ্ছে শ্রমিকদের একমাত্র বেঁচে থাকার রসদ। আর সেই রেশন সামগ্ৰী নিম্ন মানের দেওয়ায় শ্রমিকরা ক্ষোভে ফেটে পড়েছেন। শ্রমিকদের ক্ষোভ দেখে ডিলার রেশন দোকান বন্ধ করে পালিয়ে যায়।

Alipurduar: ওজনে ১ কিলো আটা কম, পোকা ধরা চাল! বন্ধ চাবাগানেও রেশন 'দুর্নীতি'
চা বাগানের রেশনেও দুর্নীতিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2024 | 7:41 PM

আলিপুরদুয়ার: ডুয়ার্সের বন্ধ চাবাগানে নিম্ন মানের চাল সরববাহের অভিযোগ উঠছে।এমনকি ১ কিলোগ্রাম আটা ও কম দেওয়া হচ্ছে বলে বিস্তর অভিযোগ শ্রমিকদের। বন্ধ চা বাগানের শ্রমিকদের মধ্যে ক্ষোভ চড়ছে। রেশনে খারাপ, পোকা যুক্ত চাল, এমনকি কম আটা দেওয়ারও অভিযোগ উঠছে। রেশন দোকানের সামনে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা।

কালচিনি চা বাগান এক বছর ধরে বন্ধ। বর্তমানে সরকারি রেশন হচ্ছে শ্রমিকদের একমাত্র বেঁচে থাকার রসদ। আর সেই রেশন সামগ্ৰী নিম্ন মানের দেওয়ায় শ্রমিকরা ক্ষোভে ফেটে পড়েছেন। শ্রমিকদের ক্ষোভ দেখে ডিলার রেশন দোকান বন্ধ করে পালিয়ে যায়। যদিও রেশন ব্যবস্থা নিয়ে প্রশাসনের হেলদোল নেই। যে কো অপারেটিভের মাধ্যমে রেশন বণ্টন হয়, তার কর্ণধার জানিয়েছেন,মাল খারাপ এসেছে। তা পরিবর্তন করে দেওয়া হবে।

মঙ্গলবার থেকে কালচিনি চাবাগানে রেশন নিয়ে অচলাবস্থা শুরু হয়েছে। সিটু নেতা বিকাশ মাহালি অভিযোগ করেন, “কালচিনিতে রেশনে দুর্নীতি চলছে। যারা এর সঙ্গে যুক্ত তারা বাড়ি গাড়ি করছেন আর শ্রমিকরা মার খাচ্ছেন। তারা পোকা ধরা চাল খাচ্ছেন। এ ভাবে তো চলতে পারে না।” এর সঙ্গে তৃণমূল নেতা ও প্রশাসনের লোকজন জড়িত বলে তিনি অভিযোগ করেন। তাঁর বক্তব্য, অবিলম্বে বিষয়টি  নিয়ে প্রশাসনের পদক্ষেপ করা উচিত।

এদিকে এ নিয়ে জেলা প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় ফুড কন্ট্রোলার কোনও মন্তব্য করতে চাননি। এ ব্যাপারে অতিরিক্ত জেলাশাসক অশ্বিনী কুমার রায় বলেন, “অভিযোগ পেয়েছি। সব খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)