South 24 Pargana: পুলিশের হাত থেকে সিভিক ভলান্টিয়ারকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা, উত্তেজনা উস্তিতে

South 24 Pargana: অন্যদিকে গুরুতর আহত অবস্থায় ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাপসী মণ্ডল নামে ওই মহিলা। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হন আরও একজন। উত্তেজনা এলাকায়।

South 24 Pargana: পুলিশের হাত থেকে সিভিক ভলান্টিয়ারকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা, উত্তেজনা উস্তিতে
উত্তেজনা এলাকায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2024 | 3:46 PM

উস্তি: জমি দখল ঘিরে দু’পক্ষের ঝামেলা। পরিস্থিতি শান্ত করতে গিয়ে বেকাদায় পড়েছিল পুলিশ। দুই পুলিশ কর্মীকে পোস্টে বেঁধে রেখে চলে বিক্ষোভ। ফেব্রুয়ারির শুরুতেই এই ছবি দেখা গিয়েছিল নদিয়ার ভীমপুরের পূর্ব ভাতজাংলায়। এবার যেন ওই ঘটনারই প্রতিচ্ছবি দেখা গেল  দক্ষিণ ২৪ পরগনার উস্তির হরিহরপুরে। পুলিশকে ধাওয়া করে টানা হ্যাঁচড়া করল উত্তেজিত গ্রামবাসী। ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হল এক সিভিক ভলান্টিয়ারকে। এদিন সকালে দক্ষিণ ২৪ পরগনার উস্তির হরিহরপুরে কীর্তনের আসর বসেছিল। সেখান থেকেই ঝামেলার সূত্রপাত। এক মহিলাকে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। তাতে ক্ষেপে যায় গোটা গ্রাম। 

এদিকে ততক্ষণে খবর চলে গিয়েছে পুলিশের কাছে। খবর পাওয়া মাত্রই মারমুখী গ্রামবাসীদের হাত থেকে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার সুবর্ণ সর্দারকে বাঁচাতে গ্রামে চলে আসে উস্তি থানার পুলিশ। তাতেই আরও তপ্ত হয়ে ওঠে এলাকা। পুলিশ সুবর্ণকে উদ্ধার করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসীরা তাঁকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশকে ধাওয়াও করে বেশ কয়েকজন গ্রামবাসী। সুবর্নকে নিয়ে পুলিশ ও গ্রামবাসীদের মধ্যে চলতে থাকে টানা হ্যাঁচড়া। শেষ পর্যন্ত ওই সিভিক ভলান্টিয়ারকে আটক করে নিয়ে যেতে সক্ষম হয় পুলিশ। আহত মহিলার পরিবারের সদস্যদের অভিযোগ, এলাকায় একাধিক বেআইনি কাজের সঙ্গে যুক্ত রয়েছেন ওই সিভিক ভলান্টিয়ার। তাঁর বিরুদ্ধে রয়েছে বিস্তর অভিযোগ।

অন্যদিকে গুরুতর আহত অবস্থায় ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাপসী মণ্ডল নামে ওই মহিলা। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হন আরও একজন। এখনও থমথমে পরিস্থিতি গোটা এলাকায়। চলছে পুলিশি টহল।