ডেকেও সাড়া পাচ্ছিলেন না স্ত্রী, খুঁজতেই হাসপাতালেই মিলল করোনা আক্রান্ত স্বামীর ঝুলন্ত দেহ!

এই ঘটনার খবর পেয়ে  হাসপাতালের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি পরিষেবা নিয়েও প্রতিবাদে মুখর হন এলাকাবাসী। তাঁদের অভিযোগ, এইভাবে যদি হাসপাতালে কোনও রোগী 'আত্মঘাতী' (Suicide) হন, তবে হাসপাতালের অন্য রোগীদের নিরাপত্তা কোথায়?

ডেকেও সাড়া পাচ্ছিলেন না স্ত্রী, খুঁজতেই হাসপাতালেই মিলল করোনা আক্রান্ত স্বামীর ঝুলন্ত দেহ!
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 18, 2021 | 9:04 PM

বাঁকুড়া: কোভিড হাসপাতালের মধ্যেই গলায় গামছার ফাঁস দিয়ে ‘আত্মঘাতী’ হলেন করোনা (Corona) আক্রান্ত এক রোগী। মঙ্গলবার, ওন্দা হাসপাতালে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, দিলীপ মাল নামে বছর পঞ্চান্নর ওই বৃদ্ধ দুপুরে বাথরুমে যাওয়ার নাম করে ওয়ার্ডের বাইরে যান দিলীপবাবু। ফিরতে দেরি হওয়ায় তাঁর স্ত্রী খোঁজ করতে শুরু করেন। অনতিপরেই ওয়ার্ডের বাইরে একটি পরিত্যক্ত ঘর থেকে দিলীপবাবুর ঝুলন্ত দেহ (Hanging Body) উদ্ধার হয়।

মৃতের পরিবারের তরফে জানা গিয়েছে, ওন্দার গোগড়া গ্রামের বাসিন্দা দিলীপবাবু রবিবার রাতে শ্বাসকষ্ট নিয়ে ওন্দা কোভিড হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁর করোনা পরীক্ষা হলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর হাসপাতালেই ছিলেন  দিলীপবাবু। মঙ্গলবার, দিলীপবাবুর সঙ্গে দেখা করতে আসেন তাঁর স্ত্রী। সেইসময়ে বাথরুমে যাওয়ার নাম করে বাইরে যান তিনি। অনেকক্ষণ দিলীপবাবু ফিরে না আসায়, খোঁজ করতে যান তাঁর স্ত্রী। সেইসময়েই, ওয়ার্ডের বাইরে হাসপাতালের একটি পরিত্যক্ত ঘর থেকে ওই বৃ্দ্ধের গলায় গামছা দিয়ে ফাঁস দেওয়া ঝুলন্ত মৃতদেহটি (Hanging Body) উদ্ধার হয়। এই ঘটনার পর থেকেই পরিষেবা নিয়ে একাধিক প্রশ্নের মুখে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মৃতের পরিবারের অভিযোগ, বারবার সাহায্য চাইলেও হাসপাতালের কেউ এগিয়ে আসেনি।

এই ঘটনার খবর পেয়ে  হাসপাতালের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি পরিষেবা নিয়েও প্রতিবাদে মুখর হন এলাকাবাসী। তাঁদের অভিযোগ, এইভাবে যদি হাসপাতালে কোনও রোগী ‘আত্মঘাতী’ (Suicide) হন, তবে হাসপাতালের অন্য রোগীদের নিরাপত্তা কোথায়? কীভাবেই বা সকলের চোখ এড়িয়ে এভাবে একজন রোগীর মৃত্যু ঘটতে পারে? এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মানসিক অবসাদ থেকে ওই ব্যক্তি ‘আত্মহত্যা’ করে থাকতে পারেন। তবে হাসপাতাল চত্বরে কী করে এই ঘটনা ঘটল তা পূর্ণাঙ্গ তদন্ত করে দেখা হবে।

আরও পড়ুন: করোনাটিকা নিয়ে ‘হাহাকার’! কোথাও টিকা নিতে লম্বা লাইন, কোথাও টিকা পাচারের অভিযোগ, সমস্যায় আমজনতা