Bagtui Massacre: বগটুই কান্ডে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ তৃণমূল সাংসদদের

Bagtui Massacre: এই ঘটনায় তদন্ত করতে সিবিআই প্রস্তুত কিনা, তা বুধবারই জানতে চেয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। কেন্দ্র ইতিবাচক উত্তরই দিয়েছে।

Bagtui Massacre: বগটুই কান্ডে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ তৃণমূল সাংসদদের
অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ তৃণমূল সাংসদদের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 7:20 AM

কলকাতা: বগটুইকান্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন তৃণমূল সাংসদরা। বৃহস্পতিবার সকাল ১১.২০ মিনিটে সংসদ ভবনে অমিত শাহের সঙ্গে দেখা করবে তৃণমূলের প্রতিনিধি দল। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। বুধবারই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার-সহ আরও অনেক বিজেপি নেতৃত্ব। সেখানে গোটা পরিস্থিতি ও তদন্তের গতি নিয়ে তথ্য জানিয়েছেন তাঁরা। রামপুরহাট হত্যাকান্ড নিয়ে তৎপর কলকাতা হাইকোর্টও। এই ঘটনায় তদন্ত করতে সিবিআই প্রস্তুত কিনা, তা বুধবারই জানতে চেয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। কেন্দ্র ইতিবাচক উত্তরই দিয়েছে। এদিকে, আজই বগটুই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই ঘটনার পিছনে খাঁড়া করেছেন ষড়যন্ত্রের তত্ত্ব। যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলও।

বগটুই কান্ডে তদন্ত কতটা এগিয়েছে, তা সিটের কাছে জানতে চেয়েছে আদালত। আজ দুপুরের মধ্যেই সিটকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় সিট ২৩ জনকে গ্রেফতার করেছে বলে খবর। এদিকে, জেলা প্রশাসনের তরফেও রিপোর্ট জমা পড়েছে নবান্নে। তাতে উল্লেখ করা হয়েছে বহটুইয়ে কেউ গ্রামছাড়া হননি।

হাইকোর্টের নির্দেশ মতো বগটুইয়ে যাবে কেন্দ্র ও রাজ্যের ফরেনসিক টিম। সিসিটিভি দিয়ে গোটা এলাকা মুড়ে ফেলা হবে। সেটি এই দুদিনের মধ্যেই করা হবে বলে খবর। গোটা প্রক্রিয়া হবে জেলা বিচারকের তত্ত্বাবধানে। বুধবারই হাইকোর্টের প্রধান বিচারপতি বলেছেন, “যে ধরণের ঘটনা, সেটা নিঃসন্দেহে জনমানসে প্রভাব ফেলছে। তাই নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। তদন্ত বিশদে করা উচিত যাতে সত্য উদঘাটন হয়।”

আরও পড়ুন: Suvendu Adhikari : ‘বার্ন ইউনিটই নেই, তাও এখানেই রেখে দেওয়া হয়েছে’, রামপুরহাট হাসপাতাল থেকে বেরিয়ে ক্ষোভ উগরে দিলেন শুভেন্দু

আরও পড়ুন : ‘দোষীদের কঠোর শাস্তি দিতে সবরকম সাহায্য করবে ভারত সরকার,’ রামপুরহাট হত্যাকান্ডে আশ্বাস প্রধানমন্ত্রীর