Anubrata Mondal: ‘টাকা নিয়ে FIR, অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ’, শিবঠাকুরের বিরুদ্ধে বিস্ফোরক দূরসম্পর্কের কাকা

Anubrata Mondal: বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে শিব ঠাকুরের মামলা এবং পুলিশি সক্রিয়তা নিয়ে। অনুব্রতর দিল্লি-যাত্রা আটকাতেই এমন নাটকীয় মোড় নয় তো? এমন প্রশ্ন ইতিমধ্যেই তুলতে শুরু করে দিয়েছেন বিরোধী দলের নেতা।

Anubrata Mondal: 'টাকা নিয়ে FIR, অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ', শিবঠাকুরের বিরুদ্ধে বিস্ফোরক দূরসম্পর্কের কাকা
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 10:44 PM

বীরভূম: দুবরাজপুরের তৃণমূল কর্মী শিবঠাকুর মণ্ডলের (Shib Thakur Mondal) করা একটি মামলায় রাতারাতি পাল্টে গিয়েছে সব সমীকরণ। গরুপাচার মামলায় গ্রেফতার বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal), যাঁর দিল্লিযাত্রা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল, তাঁকে ‘শোন অ্যারেস্ট’ করে রাজ্য পুলিশ। এরপর আদালতের নির্দেশে আপাতত এক সপ্তাহের পুলিশি হেফাজতে অনুব্রত। আর এদিকে কেন্দ্রীয় গোয়েন্দাদের অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার প্রক্রিয়া ফের দোলাচলে। ইতিমধ্যেই দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থও হয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। এদিকে বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে শিবঠাকুরের মামলা এবং পুলিশি সক্রিয়তা নিয়ে। অনুব্রতর দিল্লি-যাত্রা আটকাতেই এমন নাটকীয় মোড় নয় তো? এমন প্রশ্ন ইতিমধ্যেই তুলতে শুরু করে দিয়েছেন বিরোধী দলের নেতা।

শিবঠাকুর মণ্ডলের মূল যে অভিযোগ ছিল, তা হল অনুব্রত মণ্ডল নাকি ডেকে নিয়ে গিয়ে গলা চেপে ধরেছিলেন। এই মর্মেই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি। কিন্তু এরই মধ্যে দীপক মণ্ডল নামে এক ব্যক্তি, যিনি নিজেকে শিবঠাকুরের দূরসম্পর্কের কাকা বলে পরিচয় দিচ্ছেন, তিনি এক চাঞ্চল্যকর দাবি করে বসলেন। টিভি নাইন বাংলাকে জানালেন, “মনে হয় এটা ওর সম্পূর্ণ ভিত্তিহীন কথা। চক্রান্ত করে অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রা আটকানোর জন্যই মনে হয় ওকে কিছু টাকা-পয়সা দিয়ে এই এফআইআর করিয়ে নিয়েছে।”

শিবঠাকুর প্রসঙ্গে দীপক মণ্ডল বলছেন, “প্রচুর দুর্নীতির সঙ্গে যুক্ত ছিল। প্রচুর নয়-ছয় করেছে। এলাকার মানুষকে চাকরি দেওয়ার নাম করে অনেকের থেকে টাকাও নিয়েছে। বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ করেছে।” দীপক মণ্ডলের দাবি, সেই প্রতারিতদের তালিকায় তিনি নিজেও রয়েছেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, তাঁর ছেলের চাকরি দেওয়ার নাম করে দেড় লাখ টাকা নিয়েছেন শিব ঠাকুর।

শিবঠাকুরের সঙ্গে অনুব্রত মণ্ডলের সম্পর্কের বিষয়েও মুখ খুললেন তিনি। বললেন, “অনুব্রত মণ্ডলের সঙ্গে তাঁর একেবারে দারুণ ঘনিষ্ঠ সম্পর্ক। অনুব্রত যে ওনাকে মারতে যাবেন, তা আমি একেবারেই বিশ্বাস করতে পারছি না।” অনুব্রত মণ্ডলের সঙ্গে শিবঠাকুরের একটি ‘বিরাট যোগসূত্র’ রয়েছে বলেই সংবাদমাধ্যমের কাছে দাবি করেন দীপক।

যদিও দীপক মণ্ডলের এই অভিযোগের বিষয়টি নিয়ে শিবঠাকুর মণ্ডলের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “পাগলের ব্যাপারে বেশি কিছু বলতে চাই না। কারণ, ওই পাগলটা যখন তখন এসে আমার গলা টিপে ধরতে পারে। ও তো পাগল। একবার এলআইসির টাকা নিয়ে সমস্যায় পড়েছিল। সেই সময় আমি ওকে বাঁচিয়েছিলাম। আমি ওকে পাঁচ লাখ টাকা দিয়েছি। বলেছিলাম, কাজ করে পরে ফেরত দিতে। এখন আমাকে দেড় লাখ টাকা দিয়েছে। আমি সাড়ে তিন লাখ টাকা পাব” দীপক মণ্ডল বিজেপি কর্মী বলেই দাবি শিবঠাকুরের।

শিবঠাকুর মণ্ডল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে যে দাবি করছেন দীপক, সেই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “কে বলল অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ? আমি পার্টির একজন ভাল কর্মী। এলাকায় আমি শতাব্দী রায়কে ২৭০০ ভোটে জিতিয়েছি। নরেশ বাউরিকে ২৬০০ ভোটে জিতিয়েছি।”

Follow Us: