Birbhum: খয়রাশোলে কোলিয়ারিতে ভয়াবহ বিস্ফোরণ, ৫ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

Birbhum: খয়রাশোলের লোকপুর থানার ভাদুলিয়া গ্রামে রয়েছে এই কয়লা খনি। এই খনিতে একটি লরিতে প্রচুর বিস্ফোরক-বারুদ ছিল বলে জানা যাচ্ছে। সেই লরি থেকেই বিস্ফোরণ। তাতেই প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

Birbhum: খয়রাশোলে কোলিয়ারিতে ভয়াবহ বিস্ফোরণ, ৫ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা
ব্যাপক উত্তেজনা এলাকায় Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 1:46 PM

খয়রাশোল: কোলিয়ারিতে ভয়াবহ বিস্ফোরণ। পাঁচ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা। আহত বেশ কয়েকজন। চাঞ্চল্যকর ঘটনা খয়রাশোলে। সূত্রের খবর, খয়রাশোলের ভাদুলিয়া গ্রামে কয়লা ভাঙতে গিয়েছিলেন বেশ কয়েকজন শ্রমিক। তখনই আচমকা এ ঘটনা ঘটে যায় বলে জানা যাচ্ছে। সরকারি খাদানে বেআইনিভাবে কয়লা তোলা হচ্ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। এই মুহূর্তে ঘটনাস্থলে চম্পট দিয়েছেন কোলিয়ারির আধিকারিকেরা। 

খয়রাশোলের লোকপুর থানার ভাদুলিয়া গ্রামে রয়েছে এই কয়লা খনি। এই খনিতে একটি লরিতে প্রচুর বিস্ফোরক-বারুদ ছিল বলে জানা যাচ্ছে। সেই লরি থেকেই বিস্ফোরণ। তাতেই প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। সূত্রের খবর, শুরুতেই ২ জনের মৃত্যুর খবর জানা গিয়েছিল। পরবর্তীতে আরও বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া যায়। আহতদের উদ্ধার করে ইতিমধ্যেই পার্শ্ববর্তী সিউরি, দুবরাজপুর সহ একাধিক এলাকার হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কিন্তু, কী কারণে এই বিস্ফোরণ, কীভাবে ওই বিস্ফোরক বোঝাই লরি ওখানে এল, অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা সবটাই খতিয়ে দেখছে পুলিশ। গোটা এলাকা ইতিমধ্যেই পুলিশে পুলিশে ছয়লাপ। চলছে তদন্ত। এলাকার লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে পুজোর মধ্যে আচমকা এ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। ভিড় বাড়ছে খাদানের চারপাশে। প্রশাসনের অব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে নানা মহলে।