ভোট পরবর্তী সন্ত্রাস ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা খোকন সেন

গ্রেফতারির পর থানা থেকে আদালতে যাওয়ার পথে বিজেপি নেতা খোকন সেন বলেন, "বিজেপি করার অপরাধে এবং কণ্ঠ রোধ করতে আমায় গ্রেফতার করা হল"

ভোট পরবর্তী সন্ত্রাস ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা খোকন সেন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 4:02 PM

পূর্ব বর্ধমান: বঙ্গ নির্বাচন আবহে দুই ‘খোকনের’ তাণ্ডবে উত্তেজনা ছড়িয়েছিল বর্ধমানে। তৃণমূল নেতা খোকন দাস ও বিজেপি নেতা খোকন সেনের ‘সম্মুখ সংঘর্ষের’ জেরে চলেছিল কড়া পুলিশি নজরদারী। ফের ভোট পরবর্তী সন্ত্রাস জারি ও হিংসার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে, বিজেপির বর্ধমান টাউন কো-কোনভেনর খোকন সেন ওরফে বিশ্বজিৎ সেনকে গ্রেফতার করল বর্ধমান থানার পুলিশ।

জেলা পুলিশের তরফে জানা গিয়েছে, খোকন সেনের বিরুদ্ধে আগে থেকেই হিংসা ও সন্ত্রাস ছড়ানোর অভিযোগ ছিল। বিধানসভা নির্বাচন আবহে একাধিকবার রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয় ওঠে পূর্ব বর্ধমান। এই সংঘর্ষের নেপথ্যে খোকন সেন রয়েছে বলেই দাবী পুলিশের। শুক্রবার, ইছলাবাদ এলাকা থেকে খোকনকে গ্রেফতার করা হয়।

বিজেপি নেতার গ্রেফতারি প্রসঙ্গে জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুনীল গুপ্ত বলেন, “পুলিশ দলদাসের ভূমিকায় কাজ করছে। ভোটের ফল ঘোষণার পর থেকেই বিজেপি কর্মী সমর্থকদের উপর আক্রমণ চালাচ্ছে শাসক শিবির। তবে আইনের উপর ভরসা আছে। বাকিটা কোর্টে দেখা যাবে।” জেলার প্রাক্তন বিজেপি সভাপতি সন্দীপ নন্দী বলেন, “ভোটের পর বিজেপি কর্মীদের রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে। মারধর করা হচ্ছে। ঘরছাড়াও অনেকে। এই গ্রেফতারি যে চলবে তা আর নতুন কী!”

গ্রেফতারির পর থানা থেকে আদালতে যাওয়ার পথে বিজেপি নেতা খোকন সেন বলেন, “বিজেপি করার অপরাধে এবং কণ্ঠ রোধ করতে আমায় গ্রেফতার করা হল। কে বা কারা আমার নামে অভিযোগ জানিয়েছে আমি তাই জানি না। তৃণমূল মিথ্যা মামলায় আমায় ফাঁসিয়েছে।”

যদিও, বিজেপির সমস্ত অভিযোগ অস্বীকার করেছে শাসক শিবির। জেলা তৃণমূল মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, “এই বিষয়ে আমাদের কিছু বলার নেই। পুলিশ কোনও অভিযোগের ভিত্তিতে যে কাউকে গ্রেফতার করতে পারে। নির্বাচনের আগে ও পরে আমাদেরও বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আইন আইনের পথে চলবে। আমাদের এ নিয়ে কোনও মাথাব্যথা নেই।”

আরও পড়ুন:  সপাটে চড় অভিষেককে! মৃত চণ্ডীপুর-কাণ্ডের সেই অভিযুক্ত যুবক, ‘পরিকল্পিত খুন’, দাবি বিজেপির