Tufanganj: পুজোর ১ দিন আগেই কলেজের সামনে থেকে উদ্ধার বোমা তৈরির সরঞ্জাম!

Bomb: এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সকালে হাঁটতে বেরিয়েছিলেন তিনি। সেইসময় রাস্তার ধারে ওভাবে ব্যাগ পড়ে থাকতে দেখেন

Tufanganj: পুজোর ১ দিন আগেই কলেজের সামনে থেকে উদ্ধার বোমা তৈরির সরঞ্জাম!
বোমার সরঞ্জাম উদ্ধার, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 3:03 PM

কোচবিহার: পুজোর মাত্র একদিন আগেই ফের বোমা (Bomb) তৈরির সরঞ্জাম উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল তুফানগঞ্জে। শনিবার, তুফানগঞ্জ কলেজ চত্বরের সামনে থেকে বোমা তৈরির মশলা ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার হয়। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত এলাকা।

তুফানগঞ্জ থানার পুলিশ জানিয়েছে, শনিবার সকালে স্থানীয়রা আবিষ্কার করেন কলেজের গেটের সামনে দু’-তিনটে কালো প্লাস্টিক পড়ে রয়েছে। কিন্তু প্লাস্টিকে কী রয়েছে তা তখনও জানা যায়নি। কলেজের সামনে ওভাবে প্লাস্টিকের ব্যাগ পড়়ে থাকতে দেখে সন্দেহ হয় অনেকের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে দেখে ব্যাগের মধ্যে পড়ে রয়েছে বোমা (Bomb) ও বোমা তৈরির সরঞ্জাম। খবর দেওয়া হয় বম্বস্কোয়াডকে। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সকালে হাঁটতে বেরিয়েছিলেন তিনি। সেইসময় রাস্তার ধারে ওভাবে ব্যাগ পড়ে থাকতে দেখেন। প্লাস্টিকের ব্যাগে মুড়ে রাখা ওই ব্যাগে যে বোমার মশলা বা বোমা তৈরির সরঞ্জাম থাকতে পারে তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি কেউ। সঙ্গেই সঙ্গেই খবর দেওয়া হয় পুলিশে।

পুলিশ এসেই গোটা এলাকা ঘিরে ফেলে। চলে চিরুনি তল্লাশি। প্রাথমিক তদন্তের পর পুলিশের প্রাথমিক অনুমান, কাছাকাছি কোথাও বোমা মজুত করে রাখা হচ্ছিল। সেই বোমা তৈরিতেই লাগছে ওই উদ্ধার হওয়া এই মশলা। এমনকী, পুজোর আগে অন্য কোনও নাশকতার ছক রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। তদন্তকারীদের আরও অনুমান, এর নেপথ্যে কোনও প্রভাবশালী নেতৃত্বের হাত থাকাও অস্বাভাবিক নয়। যদিও, এই বিষয়ে মুখ খোলেনি কোনও রাজনৈতিক দল। বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও শাসক বা বিরোধী শিবিরের কেউই ফোন ধরেননি।

তবে এই প্রথম নয়, তুফানগঞ্জে বোমা উদ্ধার বা সন্ত্রাস সংঘর্ষ কোনও নতুন ঘটনা নয়। এর আগে নির্বাচন  আবহে উত্তপ্ত হয়ে উঠেছিল তুফানগঞ্জ। নির্বাচনের  পরে আচমকা উত্তপ্ত হয়ে উঠেছিল তুফানগঞ্জ। এলাকার এক শাসককর্মীকে তুলে নিয়ে গিয়ে খুন করার অভিযোগ ওঠে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। অন্যদিকে, নির্বাচন আবহে বিজেপির দলীয় কার্যালয়ে বোমাবাজির অভিযোগ ওঠে শাসক শিবিরের বিরুদ্ধে। তবে সেই অভিযোগ অস্বীকার করে তৃণমূল। বিভিন্ন সময়েই শাসক-বিরোধী তরজায় বা গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছে। এ বার ফের বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারকে কেন্দ্র করে উত্তপ্ত তুফানগঞ্জ।

আরও পড়ুন: Post Poll Violence: জিজ্ঞাসাবাদই সার, সিবিআইয়ের চার্জশিটে নাম নেই শেখ সুফিয়ানের

আরও পড়ুন: WB By-Poll 2021: মনোনয়ন জমা দিতে গিয়ে ‘তৃণমূলী সন্ত্রাসের’ শিকার বিজেপি প্রার্থী!

আরও পড়ুন: Durga Puja 2021: ৬০০ বছর ধরে উমারাই ব্রাত্য পুজোয়, এই রাজবাড়িতে ছড়িয়েছিটিয়ে নানা গল্পকথা…