কোচবিহারে পুলিশের জালে অস্ত্র পাচারের পাণ্ডা, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

বার বার অস্ত্র (Arms Smuggling) উদ্ধারের কেন্দ্র হয়ে উঠছে কোচবিহার (Cooch Behar) জেলা।

কোচবিহারে পুলিশের জালে অস্ত্র পাচারের পাণ্ডা, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 4:08 PM

কোচবিহার: বার বার অস্ত্র (Arms Smuggling) উদ্ধারের কেন্দ্র হয়ে উঠছে কোচবিহার (Cooch Behar) জেলা। ভোটের দিনেও অস্ত্র হাতে দুষ্কৃতীদের দেখা গিয়েছে। সে দিন সকাল থেকেই উত্তপ্ত ছিল শীতলকুচি, জোরপাটকি-সহ কোচবিহারের একাধিক জায়গা।  শুক্রবারও অস্ত্র উদ্ধার হল কোচবিহারের বাসস্ট্যান্ড এলাকা থেকে। আর সেই ঘটনার তদন্তে নেমে পুলিশের জালে ধরা পড়ল বড় মাপের খিলাড়ি। গ্রেফতার জেলার অস্ত্র কারবারি।

গোপন সূত্রে খবর পেয়ে, গত মঙ্গলবার কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ কোচবিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে ৪টি ৭.৬৬ এমএম পিস্তল, ২০ টি গুলি, ৮ টি ম্যাগাজিন উদ্ধার করে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার জন্য ৪ জনকে গ্রেফতার করা হয়।

শুক্রবার কোচবিহার পুলিশ সুপার দেবাশিস ধর এই বিষয়টি জানান। তিনি বলেন, অস্ত্র উদ্ধারে পুলিশের অভিযান জারি রয়েছে। নির্বাচনের আগেও পুলিশ বোমা , রিভলভার, পিস্তল-সহ প্রচুর অস্ত্র উদ্ধার করেছিল। গত ১৩ তারিখ মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে, কোচবিহার কোতোয়ালি থানার আইসির নেতৃত্বে অভিযান চালানো হয়।

প্রথমে মিন্টু হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে অস্ত্রগুলি পাওয়া যায়। সে মূলত অস্ত্রগুলি পৌঁছে দেওয়ার কাজে নিযুক্ত ছিল। তাকে এর জন্য ৫০০০ টাকা দেওয়ার কথা বলা হয়েছিল। সে অস্ত্রগুলি দিনহাটায় বড় ডিলার মনিরুল ইসলামের কাছে পৌঁছে দিচ্ছিল।

আরও পড়ুন: ‘পুলিশ দিয়ে সব নিয়ন্ত্রণ হয় না, সচেতন হতে হবে নেতাদেরও’, ভোট আবহে করোনার বাড়বাড়ন্তে পর্যবেক্ষণ হাইকোর্টের

এছাড়াও মহম্মদ হক নামে আরেক জনের নাম পাওয়া যায়। পরবর্তীতে এই দুজন-সহ আরেক জনকে গ্রেফতার করা হয়। মনিরুল ইসলাম অস্ত্রের বড় ডিলার। তার নাম আগেও পুলিশের খাতায় অভিযোগ ছিল। মনিরুলকে জিজ্ঞাসাবাদে অস্ত্র উদ্ধারে আরও সাফল্য আসবে ও বড় চক্র ধরা পড়বে বলে মনে করছে পুলিশ।