Sukanta Majumdar: বালুরঘাটে মেডিক্যাল কলেজ হোক, সরকারকে সবরকম সহযোগিতার আশ্বাস সুকান্ত মজুমদারের

South Dinajpur: বালুরঘাট জেলা হাসপাতালে শুক্রবার এক দলীয় কর্মীকে দেখতে গিয়েছিলেন সাংসদ।

Sukanta Majumdar: বালুরঘাটে মেডিক্যাল কলেজ হোক, সরকারকে সবরকম সহযোগিতার আশ্বাস সুকান্ত মজুমদারের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 11:42 AM

বালুরঘাট: বালুরঘাটে (Balurghat) মেডিক্যাল কলেজের দাবিতে সরব হলেন বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দক্ষিণ দিনাজপুরে (South Dinajpur) কোনও মেডিক্যাল কলেজ নেই। জেলায় একটা মেডিক্যাল কলেজ হোক, জেলার মানুষের দীর্ঘদিনের দাবি। জেলার প্রায় ১৯ লক্ষ মানুষের চিকিৎসার একমাত্র ভরসা এখানে বালুরঘাট জেলা হাসপাতাল। কিন্তু সে হাসপাতালেও চিকিৎসকের সংখ্যা কম। তাই মানুষের স্বার্থে জেলায় একটি মেডিক্যাল কলেজ হোক, দাবি তুললেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। বালুরঘাটে মেডিক্যাল কলেজের দাবিকে সামনে রেখে ইতিমধ্যেই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। বালুরঘাটে মেডিক্যাল কলেজের দাবির যৌক্তিকতা খতিয়ে দেখতে বলা হয়েছে রাজ্য সরকারকে। এরইমধ্যে শুক্রবার অসুস্থ এক বিজেপি কর্মীকে দেখতে বালুরঘাট জেলা হাসপাতালে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেন, এখানে মেডিক্যাল কলেজ দরকার।

এদিন বালুরঘাট জেলা হাসপাতালে অসুস্থ দলীয় কর্মীর সঙ্গে কথা বলার পাশাপাশি হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, বালুরঘাট জেলা হাসপাতাল চিকিৎসকের অভাবে ধুঁকছে। চিকিৎসকের সংখ্যাও কম। এর প্রভাব পড়ছে চিকিৎসা পরিষেবায়।

একইসঙ্গে বিজেপি সাংসদ মন্তব্য করেন, খুব সামান্য কোনও কারণেই রোগীকে অন্যত্র স্থানান্তরিত করে দেওয়া হচ্ছে। স্থানান্তরিত করা হচ্ছে অন্য কোনও মেডিক্যাল কলেজে। সুকান্তর কথায়, এই কারণেই বালুরঘাটে মেডিক্যাল কলেজ হাসপাতাল হওয়ার অত্যন্ত দরকার এবং দ্রুততার সঙ্গে তা হওয়া দরকার।

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট জেলা হাসপাতালের পরিকাঠামো নিয়ে বিভিন্ন সময়ই নানা অভিযোগ উঠেছে। এখানে ৫০ শতাংশ চিকিৎসক নেই বলেও অভিযোগ। স্বাস্থ্যভবন এর আগে ১০ জন জুনিয়র চিকিৎসক পাঠালেও কিছুদিন পর একজন চলে যান। বালুরঘাট জেলা হাসপাতাল কর্তৃপক্ষও একাধিকবার মেনে নিয়েছেন এখানে নানা বিভাগে পরিষেবা দেওয়ার মতো পর্যাপ্ত চিকিৎসকের অভাব আছে।

সুকান্ত মজুমদার বলেন, এখানে মেডিক্যাল কলেজ হলে স্বাভাবিকভাবেই চিকিৎসকের সংখ্যা বাড়বে এবং পরিষেবা ভাল হবে। মেডিক্যাল কলেজ তৈরিতে রাজ্য সরকারকে সবরকমভাবে সাহায্যের আশ্বাসও দেন তিনি। এছাড়াও মেডিক্যাল কলেজ তৈরির জন্য কেন্দ্র সরকারের বরাদ্দ টাকা দ্রুততার সঙ্গেই পাইয়ে দেওয়ার ব্যবস্থাও করবেন বলে সুকান্ত মজুমদার জানিয়েছেন।