North Bengal Medical: ‘অনৈতিকভাবে নেওয়া হচ্ছে টাকা’, ফের অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে

North Bengal Medical: পোস্ট গ্রাজুয়েশনের ছাত্রদের তরফে সুকান্ত সিংহ রায় বলেন, "গত দুটি ব্যাচেই এভাবে সব ছাত্রদের থেকে এগারো হাজার টাকা করে নেওয়া হয়েছে। কিন্তু অত্যাবশ্যক এই ট্রেনিংয়ের জন্য অন্য মেডিক্যাল কলেজে এত টাকা নেওয়া হয় নি। তাহলে এখানে এত টাকা নেওয়া হল কেন?"

North Bengal Medical: 'অনৈতিকভাবে নেওয়া হচ্ছে টাকা', ফের অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2024 | 3:21 PM

শিলিগুড়ি: ফের ঘেরাও উত্তরবঙ্গ মেডিকেলের অধ্যক্ষ। অভিযোগ, পোস্ট গ্র্যাজুয়েশনের অ্যাডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট সংক্রান্ত নির্দিষ্ট দুটি ট্রেনিংয়ের জন্য বিনা রসিদে ছাত্র পিছু এগারো হাজার টাকা করে নেওয়া হচ্ছে। কলেজে পরিকাঠামো থাকা সত্ত্বেও কেন বাইরে থেকে লোক এনে ট্রেনিং করা হচ্ছে? কেনই বা ছাত্রদের থেকে এগারো হাজার টাকা করে নেওয়া হল? এই অভিযোগ সামনে রেখে অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহাকে ঘেরাও করেন পোস্ট গ্রাজুয়েট ছাত্র-ছাত্রীরা। একটি স্মারকলিপিও জমা দেন তাঁরা।

পোস্ট গ্রাজুয়েশনের ছাত্রদের তরফে সুকান্ত সিংহ রায় বলেন, “গত দুটি ব্যাচেই এভাবে সব ছাত্রদের থেকে এগারো হাজার টাকা করে নেওয়া হয়েছে। কিন্তু অত্যাবশ্যক এই ট্রেনিংয়ের জন্য অন্য মেডিক্যাল কলেজে এত টাকা নেওয়া হয় নি। তাহলে এখানে এত টাকা নেওয়া হল কেন?”

রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশনের সভাপতি কৌস্তভ চক্রবর্তী বলেন, “আমরা জানতে চাইছি কেন টাকা নেওয়া হল, কোন নির্দেশিকায় টাকা নেওয়া হল। রাজ্যের কোথাও এভাবে ছাত্রদের থেকে নেওয়া হয় নি।”  যদিও অধ্যক্ষ এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।