Suvendu Adhikari: ‘ছবি তুলতে এসেছিলেন মুখ্যমন্ত্রী’, বন্যাবিধ্বস্ত আরামবাগে বাম সরকারের ভূয়সী প্রশংসায় শুভেন্দু

Suvendu Adhikari in Arambagh: ফের রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কে নিশানা করলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার আরামবাগ (Arambag) থেকে মুখ্যমন্ত্রীকে তাঁর কটাক্ষ, 'ছবি তুলতে এসেছিলেন। তার পর চলে গেলেন।'

Suvendu Adhikari: 'ছবি তুলতে এসেছিলেন মুখ্যমন্ত্রী', বন্যাবিধ্বস্ত আরামবাগে বাম সরকারের ভূয়সী প্রশংসায় শুভেন্দু
বিএসএফের ক্ষমতা বৃদ্ধির বিরোধিতা প্রস্তাবে সরব শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 6:54 PM

আরামবাগ: ফের রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কে নিশানা করলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার আরামবাগ (Arambag) থেকে মুখ্যমন্ত্রীকে তাঁর কটাক্ষ, ‘ছবি তুলতে এসেছিলেন। তার পর চলে গেলেন।’

মঙ্গলবার ঝটিকা সফরে আরামবাগে আসেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন বিকালে তিনি আসেন বিজেপির আরামবাগের জেলা সাংগঠনিক কার্যালয়ে। তার পর সাংবাদিক বৈঠক থেকে বন্যা পরিস্থিতি নিয়ে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে তীব্র সমালোচনা করেন শুভেন্দু। তিনি বলেন, “উনি ছবি তুলতে এসেছিলেন। তার পর চলে গেলেন। এখানে তো বাঁধ মেরামতি হয়নি। এখানে কোনও মিটিং-ও করেননি।”

কয়েকদিন আগে আরামবাগ সফরে এসে ডিভিসি-কে একহাত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর বিরোধী নেতার দাবি, এই বন্যা, মানুষের এই দুরবস্থা পুরোটাই হয়েছে সেচ দফতরের গাফিলতিতে। তাঁর কথায়, “উনিই (পড়ুম মমতা বন্দ্যোপাধ্যায়) তো তখন সেচ দফতরের দায়িত্বে ছিলেন। কিন্তু বন্যা, বাঁধ নিয়ে কোনও প্রস্তুতি নেননি। তিনি ভোট আর ভাতা নিয়েই ব্যস্ত ছিলেন। উনি ডিভিসিকে দোষ দিচ্ছেন। কিন্তু ডিভিসি ৭২ ঘন্টা আগে জানিয়ে ছিল। ডিভিসির জল ছাড়লে নদী বাঁধ উপচে যায়। কিন্তু বাঁধ ভেঙে এবারে জল ঢুকেছে। তাহলে এটা তো রাজ্য সরকারের ত্রুটি!”

এর আগেও দক্ষিণবঙ্গের একের পর এক জেলার বন্যা পরিস্থিতি নিয়ে সরাসরি মমতার সরকারকে দায়ী করেছেন বিরোধী নেতা। অভিযোগ করেছেন, ভবানীপুরের উপনির্বাচন নিয়ে এতটাই ব্যস্ত ছিলেন যে বন্যা পরিস্থিতি দেখার সময় হয়নি রাজ্যের মুখ্যমন্ত্রীর। এমনকি রাজ্য সরকারকে অপদার্থ বলেও আক্রমণ হেনেছেন তিনি।

আর মঙ্গলবার বন্যাবিধ্বস্ত আরামবাগে এসে শুভেন্দু অভিযোগ করেন কোনও বাঁধ মেরামতই করেনি এই সরকার। বন্যা পরবর্তী পর্যায়ে মানুষের ত্রাণ সামগ্রীর প্রয়োজন হয়। কিন্তু এই সরকার সেটা নিয়েও অত্যন্ত সংকীর্ণভাবে দলবাজি করছেন বলে মন্তব্য করেন তিনি। শুভেন্দুর কথায়, “আমি বামেদের আমলে কাউন্সিল ছিলাম, এমএলএ, এমপি ছিলাম। তখনও বন্যা হয়েছে। তখন কিন্তু বাম সরকার ত্রাণ নিয়ে কোন রকম দলবাজি করেনি। এরা যেটা করছে, তা অত্যন্ত সংকীর্ণ ভাবে করছে।”

এখানেই থামেননি তিনি। বলেন,  “দেখুন, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে যেটা বলছেন সেই মাস্টার প্ল্যানে দেখবেন আরামবাগের নামই নেই। আসলে এই সরকার কাটমানির সরকার, এই সরকার ভাতা দেওয়ার সরকার।”

এদিকে ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাস কালীঘাটে এসে পুজো দিয়েছেন। মহালয়ার দিনই তিনি তৃণমূলে যোগদান করবেন বলে খবর। এ নিয়ে প্রশ্ন করতেই শুভেন্দুর জবাব, “কোন নেতা? আশিস দাস? উনি বিজেপির কেউ নন। উনি তো বিগত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রীর (বিপ্লব দেব) বিরুদ্ধে বলে আসছেন। তাহলে? উনি কেউ নন বিজেপির।”

আরও পড়ুন: Durga Puja 2021: মহালয়ায় ভোরে যান চলাচল বন্ধ স্ট্র্যান্ড রোডে, তর্পণাদির জন্য থাকছে বিশেষ নিয়ম