MLA Madan Mitra And Prabir Ghosal: প্রবীরের পাশেই… ‘যমজ ভাইদের’ মেলাতে তত্‍পর মদন!

Prabir Ghosal: একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে প্রাক্তনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়ের সঙ্গে চাটার্ড বিমানে দিল্লী উড়ে গিয়েছিলেন বিশিষ্ট সাংবাদিক তথা তৃণমূলের প্রাক্তন বিধায়ক প্রবীর ঘোষাল

MLA Madan Mitra And Prabir Ghosal: প্রবীরের পাশেই... 'যমজ ভাইদের' মেলাতে তত্‍পর মদন!
মদন মিত্রের সঙ্গে এক মঞ্চে প্রবীর ঘোষাল, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 10:05 PM

হুগলি: কিছুদিন আগে তৃণমূল কংগ্রেসের (TMC) মুখপত্র ‘জাগোবাংলা’-য় নিজদলের বিরুদ্ধেই চাঁচাছোলা ভাষায় মুখ খুলেছিলেন অধুনা বিজেপি নেতা প্রবীর ঘোষাল। এমনকী,  মমতা বন্দ্যোপাধ্যায়ের সুখ্যাতি করে তৃণমূলের মুখপত্রে তাঁকে ইন্দিরা গান্ধীর সঙ্গে তুলনা করেছিলেন প্রবীর। এ বার ফের কামারহাটির বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) সঙ্গে কোন্নগরের একটি বইমেলার মঞ্চে একসঙ্গে দেখা গেল তাঁদের। শুধু তাই নয়, একে অন্যের বিষয়ে মন্তব্য করতে গিয়ে কার্যত সুখ্যাতিই করলেন তাঁরা।

বইমেলার মঞ্চ থেকেই মদন মিত্র এদিন বলেন, “আমার দল যদি প্রবীর ঘোষালকে নিতে চায়, তবে তাঁকে দলে স্বাগত। ব্যক্তিগতভাবে আমার প্রবীরবাবুর সঙ্গে খুব ভাল সম্পর্ক। আমি দলের লোক। দল যদি গেটে দাঁড়িয়ে থাকতে বলে আমি তাই থাকব। দল যদি বলে মন্ত্রিসভায় যাও চলে যাব। আমি দলের একনিষ্ঠ কর্মী, দল যা বলবে করব।”

এখানেই   না থেমে কামারহাটির বিধায়কের আরও সংযোজন, “কোন্নগর আর কামারহাটি দুটো যমজভাই। মাঝে কেবল একটা নদী। দুই ভাই তো মিলবেই। আমি আপনাদেরই একজন। রাজীব বন্দ্যোপাধ্যায ফিরে এসেছেন। প্রবীরবাবুও ফিরবেন বলে আশা করি।”

অন্যদিকে, পাল্টা বিজেপি নেতা প্রবীর ঘোষাল বলেন, “আমি মদন মিত্রকে বিগত ৪০ বছর ধরে চিনি। ওঁ অত্যন্ত সংস্কৃতিবান মানুষ। ঠিক জায়গায় ঠিক অতিথি এসেছেন।” তবে একই সঙ্গে প্রবীর এও বলেন, “বইমেলাটা রাজনীতির জায়গা নয়। তাই এখানে কোনও রাজনৈতিক আলোচনা করব না। ”

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে প্রাক্তনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়ের সঙ্গে চাটার্ড বিমানে দিল্লী উড়ে গিয়েছিলেন বিশিষ্ট সাংবাদিক তথা তৃণমূলের প্রাক্তন বিধায়ক প্রবীর ঘোষাল। তারপর সেখানে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরেই পদ্মপতাকা হাতে তুলে নিয়েছিলেন। আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। এখনও সেই দলেরই সদস্য। অথচ, সেই দলের বিরুদ্ধেই বারবার ক্ষোভ প্রকাশ করে চলেছেন প্রবীর।

বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে দাঁড়িয়েছিলেন উত্তরপাড়ায়। কিন্তু প্রবীর ঘোষাল পরাজিত হন। নির্বাচনের ফলাফল ঘোষণার পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান নিয়ে যেভাবে জলঘোলা শুরু হয়েছিল, ঠিক সে সময় প্রবীর ঘোষালকে নিয়েও জল্পনা তৈরি হয়। ত্রিপুরায় অভিষেকের হাত ধরে প্রত্যাবর্তন ঘটেছে রাজীবের। প্রবীর ঘোষালের রাজনৈতিক অবস্থান এখনও ধোঁয়াশায়। তবে জাগো বাংলায় যেভাবে তিনি তাঁর বর্তমান দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন, তাতে ধন্দে রাজনৈতিক মহল।

যদিও, এর আগে জাগো বাংলায় কলম ধরার পর, প্রবীর ঘোষাল TV9 বাংলাকে জানিয়েছিলেন, তিনি এখনই আনুষ্ঠানিকভাবে ঢাল ঢোল পিটিয়ে তৃণমূলে ফিরতে চাইছেন না। বিজেপিতে গিয়ে তিনি কী কী অনুধাবন করেছিলেন, তাঁর একটি খসড়া তুলে ধরেছেন। এখন তিনি অবসর জীবনযাপন করছেন। কর্মজীবন থেকে অবসর নিয়েছেন তিনি। প্রবীর ঘোষাল ইঙ্গিত, দিয়েছেন, আপাতত রাজনীতির থেকে দূরে থেকে লেখালেখিতেই নজর দেবেন। এরপর ফের তৃণমূল বিধায়কের সঙ্গে একই মঞ্চে দেখা গেল প্রবীরকে, যা নিয়ে ইতিমধ্যেই জল্পনা রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: Army Helicopter Crash: কপ্টার দুর্ঘটনার ৪ দিন পর কফিনবন্দি হয়ে ঘরে ফিরছেন সতপল রাই