ED: ‘নিজের যোগ্যতায় চাকরি পেয়েছি’, ইডি বাড়িতে কড়া নাড়তেই বুলি শান্তনু-ঘনিষ্ঠের

Hooghly: শান্তনুর গেস্ট হাউজ থেকে আকাশের বাড়ি খুব একটা দূরে নয়। আকাশের উত্থানে শান্তনুর ভূমিকা যথেষ্ট বলেই মনে করছেন তদন্তকারীরা।

ED: 'নিজের যোগ্যতায় চাকরি পেয়েছি', ইডি বাড়িতে কড়া নাড়তেই বুলি শান্তনু-ঘনিষ্ঠের
সুপ্রতিম ঘোষ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 12:02 AM

হুগলি: শনিবার সকাল থেকে হুগলির তিন জায়গায় একযোগে ইডির (ED) হানা। নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হয়েছেন বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। এদিন সকাল থেকে সেই শান্তনুর বলাগড়ের গেস্ট হাউজ, ব্যান্ডেলের বাড়ি এবং চুঁচুড়ার ফ্ল্যাটে একসঙ্গে তল্লাশি চালায় ইডির দল। এরপরই এক শান্তনু ঘনিষ্ঠের বাড়িতেও হাজির হন ইডির আধিকারিকরা। সুপ্রতিম ঘোষ ওরফে আকাশ নামে এক যুবকের বলাগড়ের বাড়িতে যান তদন্তকারীরা। পরে এই আকাশকে সঙ্গে নিয়েই বলাগড়ের গেস্ট হাউজে যায় ইডি। জানা গিয়েছে, এই আকাশ জিরাট কলেজের অস্থায়ী কর্মী। ইডি সূত্রে খবর, আকাশের সঙ্গে বেআইনি লেনদেনে যোগ রয়েছে শান্তনুর। সেই তদন্তেই এজেন্সি।

শান্তনুর গেস্ট হাউজ থেকে আকাশের বাড়ি খুব একটা দূরে নয়। আকাশের উত্থানে শান্তনুর ভূমিকা যথেষ্ট বলেই মনে করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, জিরাট কলেজে শান্তনু যখন পরিচালন কমিটির শীর্ষে ছিলেন, সেই সময়ই আকাশ কলেজে যোগ দেন বলে তদন্তকারী সংস্থা সূত্রে খবর। সে সময় যাঁদের নিয়োগ করা হয়, তাঁদের চাকরি নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

যাঁর বাড়িতে ইডির কড়া নাড়া, সেই সুপ্রতিম দাসের বক্তব্য, “আমি অনেকদিন ধরেই ওনাকে চিনি। কথাও বলেছি। তবে চাকরিটা আমি নিজের যোগ্যতায় পেয়েছি। শান্তনু দিয়েছিল বলছে যারা, ভুল কথা বলছে।” অন্যদিকে আকাশের বাবা বলেন, “শান্তনুর সঙ্গে আমার ছেলের ব্যবসায়িক কোনও সম্পর্কই ছিল না। আমাদের বাড়িতে ইডি কেন এসেছে তাও জানি না। ওনারা এসে নাম, ঠিকানা জানতে চাইলেন। আমার ছেলে সুপ্রতিম ঘোষ জিরাট কলেজে ক্লারিকাল জব করে। তিন চার বছর হয়েছে কাজে যোগ দিয়েছে।” তবে ছেলে কীভাবে চাকরি পেয়েছেন, কোনও পরীক্ষায় বসেছিলেন কি না তা নিয়ে আকাশের বাবাকে প্রশ্ন করা হলে তাঁর জবাব, “সেসব আমি বলতে পারব না।”