Indian Rail: দানা-র ঝাপট সামলাতে তৈরি রেলও, হাওড়া-শিয়ালদহে কোনও ট্রেন কি বাতিল হচ্ছে?

Howrah: একটি প্রেস বিবৃতিতে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, হাওড়া ডিভিশনের হাওড়া সংলগ্ন এলাকায় জল জমা একটি বড় সমস্যা। অতিবৃষ্টির ফলে যদি জল জমে, সেই জল নিষ্কাশনের জন্য পাম্প সেট প্রস্তুত রাখা হচ্ছে।

Indian Rail: দানা-র ঝাপট সামলাতে তৈরি রেলও, হাওড়া-শিয়ালদহে কোনও ট্রেন কি বাতিল হচ্ছে?
হাওড়া স্টেশনImage Credit source: @drmhowrah
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2024 | 6:39 PM

হাওড়া: ধেয়ে আসছে ঘূর্ণঝড় দানা। বঙ্গোপসাগরে ক্রমাগত শক্তি বাড়িয়ে চলেছে সে। এ দিকে, ঘূর্ণিঝড়ের মোকাবিলায় প্রস্তুত প্রশাসনও। তৈরি রেলও। ইতিমধ্যেই পূর্বরেলের পক্ষ থেকে হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে নেওয়া হচ্ছে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা। তবে এখনও পর্যন্ত ট্রেন বাতিলের কোনও খবর নেই।

একটি প্রেস বিবৃতিতে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, হাওড়া ডিভিশনের হাওড়া সংলগ্ন এলাকায় জল জমা একটি বড় সমস্যা। অতিবৃষ্টির ফলে যদি জল জমে, সেই জল নিষ্কাশনের জন্য পাম্প সেট প্রস্তুত রাখা হচ্ছে। একই সঙ্গে হাওড়া স্টেশন সহ হাওড়া ডিভিশনের বিভিন্ন স্টেশনে রেলের ইঞ্জিনিয়র, নিরাপত্তা কর্মী এবং ডিজেল লোকো পাইলট প্রস্তুত থাকবেন।

ঝড়ের কারণে ওভারহেড তারে বা রেল লাইনে যাতে হোডিং বা কোনও বিজ্ঞাপনের বোর্ড উড়ে গিয়ে পড়ে বিপত্তি না ঘটায় সেগুলো সরিয়ে ফেলার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও থাকবে মেডিকেল টিম। যদিও, এই দুর্যোগকে কেন্দ্র করে নির্দিষ্টভাবে ট্রেন বাতিলের কোনও ঘোষণা করা হয়নি পূর্ব রেলের পক্ষ থেকে।