জটুবাবুর পর শীতল সর্দার, টিকিট না পেয়ে আরও এক বিধায়ক বিজেপিতে 

বিজেপিতে যোগদানের কথা জানিয়ে হাওড়ার দুই তৃণমূল বিধায়ক জটু লাহিড়ি (Jatu Lahiri) এবং শীতল সর্দার (Sital Sardar) রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন।

জটুবাবুর পর শীতল সর্দার, টিকিট না পেয়ে আরও এক বিধায়ক বিজেপিতে 
শীতল সর্দার ও জটু লাহিড়ি
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 7:58 PM

হাওড়া: একুশের ভোটে (West Bengal Assembly Election 2021) তৃণমূলের (TMC) প্রার্থী হিসেবে টিকিট না পেয়ে বিজেপিতে গিয়েছেন হাওড়া শিবপুরের প্রবীণ বিধায়ক জটু লাহিড়ি (Jatu Lahiri)। তাঁর পথ ধরেই ঘাসফুল ছেড়ে পদ্মমুখী হলেন সাঁকরাইলের পাঁচ বারের বিধায়ক শীতল সর্দার (Sital Sardar)। শনিবারই মুকুল রায়ের হাত ধরে পদ্ম শিবিরে যোগ দিয়ে রবিবার অনুগামীদের নিয়ে মোদীর ব্রিগেড সভা ভরানোর হুঁশিয়ারি দিলেন তিনি।

বিজেপিতে যোগদানের কথা ঘোষণার পর এদিন জটু লাহিড়ি বলেছেন, বয়সের মাপকাঠি অন্য কোনও দলে নেই। একমাত্র তৃণমূলই রাখছে। প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু ৯০ বছর বয়স পর্যন্ত বিধায়ক ছিলেন। কিন্তু তাঁকে ৮০ বছরের বেশি বলে প্রার্থী করা হবে না, এমনটা হয়নি বলে কটাক্ষ করেন জটুবাবু। পাশাপাশি তিনি এও জানান, বিজেপি যদি তাঁকে প্রার্থী নাও করে তাহলেও তিনি শেষ জীবন পর্যন্ত ওই দলেই কাজ করে যাবেন। সেই সঙ্গে তৃণমূল সরকারের কাজেরও তীব্র সমালোচনা করেন প্রার্থী ঘোষণার আগেই নিজেকে প্রার্থী বলে প্রচার করে দেওয়া জটু লাহিড়ি। শিবপুর কেন্দ্রে ১৯৯১ সাল থেকে তিনি বিধায়ক। দু’বার কংগ্রেসের ও তিন বার তৃণমূলের বিধায়ক ছিলেন জটু।

এদিকে ১৯৭৮ সাল থেকে তিনি সাঁকরাইলের জনপ্রতিনিধি শীতল সর্দার। প্রবীণ বিধায়কও এবার টিকিট না পেয়ে দল ও সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগড়ে দেন। তিনি জানান, ৩৬৫ দিনই এলাকায় মানুষের জন্য কাজ করেন। এবারেও টিকিট পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। কিন্তু দল অন্য একজনকে প্রার্থী করল। কীসের উপর মূল্যায়ণ করে এই সিদ্ধান্ত নেওয়া হল প্রশ্ন তোলেন তিনি। এর পর তিনি জানান দলের এই ধরনের কাজের জন্যই তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন। ১৯৯৬ সাল থেকে তিনি সাঁকরাইল থেকে কংগ্রেসের বিধায়ক ছিলেন। পরে ২০০১ সালে তৃণমূলের হয়ে ওই কেন্দ্রেই প্রার্থী হন এবং জেতেনও।

বিজেপিতে যোগদান নিয়ে তাঁর মন্তব্য এদিন মুকুল রায়ের হাত থেকে পতাকা নিয়ে রবিবার প্রধানমন্ত্রী মোদীর ব্রিগেডে যাবেন তিনি। তবে একা নন, কয়েক হাজার সমর্থককে নিয়ে তিনি সেখানে যাচ্ছেন বলে মন্তব্য করেন শীতলবাবু।

আরও পড়ুন: তারকা-প্রার্থী নিয়ে ক্ষোভ, টিকিট না পেয়ে দল ছাড়লেন ফিরহাদ-জামাতা

টিকিট না পেয়ে দুই বিদায়ী বিধায়কের দলত্যাগ নিয়ে তৃণমূলের হাওড়া জেলা সদর সভাপতি ভাস্কর ভট্টাচার্য বলেন, দলগত সিদ্ধান্ত হয়েছে। প্রার্থী না করার জন্য যদি কেউ দল ছাড়েন তাহলে সেটা তাঁদের নীতিহীনতা। অন্যদিকে তৃণমূলের প্রার্থী হিসেবে নাম ঘোষণা না করায় শনিবার দুপুরে হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ বিভাস হাজরার অনুগামীরা সানপুর মোড়ে বিক্ষোভ দেখান।