তারকা-প্রার্থী নিয়ে ক্ষোভ, টিকিট না পেয়ে দল ছাড়লেন ফিরহাদ-জামাতা

''যাঁরা ৩৬৫ দিনের ২৪ ঘণ্টা দলের জন্য অক্লান্ত পরিশ্রম করে যান, দিনের শেষে তাঁরা উপেক্ষিতই থেকে যান। এটাই কঠিন বাস্তব।'' তারকা প্রার্থী নিয়ে ক্ষোভপ্রকাশ ফিরহাদ হাকিমের জামাইয়ের

তারকা-প্রার্থী নিয়ে ক্ষোভ, টিকিট না পেয়ে দল ছাড়লেন ফিরহাদ-জামাতা
ছবি: ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2021 | 1:08 AM

পশ্চিমবঙ্গ: একুশের ভোটের লড়াইয়ে তৃণমূলের টিকিট না পেয়ে কোনও কোনও বিদায়ী বিধায়ক কেঁদে ভাসাচ্ছেন, কেউ আবার ক্ষোভ উগরে যোগ দিচ্ছেন বিজেপিতে। এই প্রেক্ষিতে ক্ষোভের সুর শোনা গেল খোদ রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের পরিবারের অন্দরে। প্রার্থী নির্বাচন নিয়ে তৃণমূলকে নিশানা করে ফিরহাদ হাকিমের জামাতা ইয়াসির হায়দরের (Yaseer Haidar)  ফেসবুকে পোস্টে জানিয়ে দিলেন তিনি আর তৃণমূলের সঙ্গে জড়িত নন। এবার তাঁর পরিচয় শুধুমাত্র ‘গর্বিত সমাজসেবী’র

ফিরহাদ হাকিমের জামাতা ইয়াসির হায়দর এদিন ফেসবুক একটি পোস্ট করেছেন ইংরেজিতে। যার বাংলা অনুবাদ করলে দাঁড়ায়, “কয়েক বছর আগে একজন বুদ্ধিমান মানুষ আমাকে বলেছিলেন যে, তারকা বা বিখ্যাত কেউ হলে সহজেই টিকিট (ভোটের) পাওয়া যায়। তখন ওঁর কথা গুরুত্ব দিয়ে শোনা উচিত ছিল আমার। যাঁরা ৩৬৫ দিনের ২৪ ঘণ্টা দলের জন্য অক্লান্ত পরিশ্রম করে যান, দিনের শেষে তাঁরা উপেক্ষিতই থেকে যান।” পোস্টে হ্যাশট্যাগ দিয়ে তিনি আরও লেখেন, এটাই কঠিন বাস্তব। এতেই থামেননি ইয়াসির। লিখেছেন, তামাশা চলছেই।

 

তারপরেই শনিবার বারবেলায় এক দীর্ঘ পোস্টে তিনি লিখলেন তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করছেন তিনি।

ইয়াসিরের ফেসবুক পোস্ট থেকেই স্পষ্ট যে তিনি এবারের ভোটে উলুবেড়িয়া থেকে প্রার্থী হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। কিন্তু তা না হওয়াতেই সোশ্যাল মিডিয়ায় তৃণমূলকে নিশানা করলেন তিনি। প্রসঙ্গত, শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে নাম লেখানোর পর তৃণমূল নেত্রীর নির্ভরযোগ্য নেতা হয়ে ওঠেন ফিরহাদ হাকিম। দলের সংগঠন সামলানো থেকে মুখ্যমন্ত্রীকে স্কুটারে চাপিয়ে নবান্নে যাওয়া, বিভিন্ন জায়গায় ফিরহাদের উপর বিশেষ আস্থাশীল হতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিকে ফিরহাদের জামাতা ইয়াসিরও সাংসদ তথা যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত। রাজ্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদকের ভূমিকাতেও দেখা গিয়েছে তাঁকে। তৃণমূলত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও ফিরহাদ হাকিমের আক্রমণ ও প্রতি-আক্রমণ পর্বে ইয়াসিরকেও কটাক্ষ করতে ছাড়েননি নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক। তবে গত বছর জুলাই মাসে রাজ্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হয় ইয়াসিরকে। অজ্ঞাত কারণে তাঁর সঙ্গে দূরত্ব বাড়ে দলের। টিকিট না পাওয়ার এটা একটা বড়় কারণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: মালদায় আইএসএফ-কে আসন ছাড়ব না: আবু হাসেম খান চৌধুরী

যদিও ফিরহাদ হাকিমের জামাতা ইয়াসির তা মন থেকে মানতে পারছেন না। তাই টিকিট না পেয়ে দল ছাড়লেন তিনি। এদিকে এ নিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিমের এপর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।