Howrah: হাওড়া স্টেশন থেকে ফের টাকা উদ্ধার, এবার ৩২ লক্ষ!

Howrah: গত সপ্তাহেই ৫০ লক্ষ টাকা নিয়ে ধরা পড়েন এক যুবক।

Howrah: হাওড়া স্টেশন থেকে ফের টাকা উদ্ধার, এবার ৩২ লক্ষ!
হাওড়া স্টেশন থেকে টাকা উদ্ধার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 8:07 PM

হাওড়া: ফের হাওড়া স্টেশন থেকে উদ্ধার টাকার পাহাড় (Money Recover)। ৩২ লক্ষ ৮০ হাজার টাকা উদ্ধার করে আরপিএফ। বেআইনিভাবে টাকা নিয়ে যাওয়া রুখতে আরপিএফের তরফে অভিযান ‘সতর্ক’ চালু হয়েছে। এরপরই একইদিনে দু’ দফায় হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। শনিবার হাওড়া স্টেশনে আরপিএফের ক্রাইম ইন্টেলিজেন্স ব্রাঞ্চ এবং ক্রাইম প্রিভেনশন ও ডিটেকশন স্কোয়াডের আধিকারিকরা তল্লাশি চালায়। প্রথমে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে ৯ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে আটক করে তারা। পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বাসিন্দা বিধান চন্দ্র কুমার (৪৫) নামে ওই ব্যক্তির কাছে থাকা ব্যাগ থেকে নগদ ২০ লক্ষ টাকা উদ্ধার হয়।

এরপর আরও এক ব্যক্তিকে আটক করে তদন্তকারীরা। তার কাছ থেকে পাওয়া যায় ১২ লক্ষ ৮০ হাজার টাকা। দু’জনই এই টাকার কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। আটক দুই ব্যক্তি ও টাকা তুলে দেওয়া হয়েছে কলকাতা কাস্টমস বিভাগের হাতে।

গত সপ্তাহেও টাকা উদ্ধারের ঘটনা ঘটে হাওড়া স্টেশনে। গত রবিবারই নগদ ৫০ লক্ষ টাকা উদ্ধার হয় হাওড়া স্টেশনের ৮ নম্বর প্ল্যাটফর্ম থেকে। এক ব্যক্তিকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে রেল পুলিশ।  এরপরই কর্তব্যরত আরপিএফ জওয়ানরা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে গেলে কথায় অসঙ্গতি লক্ষ্য করেন। ওই ব্যক্তির সঙ্গে থাকা ব্যাকপ্যাক থেকে ওই বিপুল টাকা উদ্ধার করে পুলিশ।

কোথা থেকে এই টাকা তিনি পেলেন, তার উৎস জানাতে পারেননি পুলিশকে। কোনও বৈধ কাগজপত্রও দেখাতে পারেননি। এরপরই তাঁকে নিয়ে যাওয়া হয়। তাঁর সঙ্গে থাকা সমস্ত টাকা বাজেয়াপ্তও করা হয়। প্রহ্লাদ নামে ওই ব্যক্তির বাড়ি রাজস্থানের বিকানেরে। ফের টাকা উদ্ধারের ঘটনা।