King Cobra: ফোঁস ফোঁস শব্দ ঘুরে তাকাতেই চক্ষু-চড়কগাছ, ১৮টি ডিম নিয়ে ইঁদুরের গর্তে আস্ত বিষধর

King Cobra: ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনের কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় শেষে সাপটিককে উদ্ধার করা সম্ভব হয়। ছেড়ে দেওয়া হয়েছে জঙ্গলে।

King Cobra: ফোঁস ফোঁস শব্দ ঘুরে তাকাতেই চক্ষু-চড়কগাছ, ১৮টি ডিম নিয়ে ইঁদুরের গর্তে আস্ত বিষধর
এই সাপটিকে উদ্ধার করা হয়েছে হিমঘর থেকে
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 3:18 PM

ধূপগুড়ি: হিমঘরের ভিতর থেকে উদ্ধার হল ডিম-সহ বিষধর গোখরো সাপ (King Cobra)। ব্যাপক চাঞ্চল্য ধূপগুড়িতে (Dhupguri)। ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি ব্লকের শালবাড়ির হাজারিলাল হিমঘরে। সূত্রের খবর, হিমঘরের মেশিন ঘরে ইদুরের গর্তের মধ্যে কুণ্ডলী পাকিয়ে ডিম সমেত বসেছিল বিষধরটি। যদিও কাজ করতে গিয়ে প্রথমে সাপটিকে দেখতে পাননি শ্রমিকরা। খানিক পরেই আসতে থাকে ফোঁস ফোঁস শব্দ। সাহস করে কাছে যেতেই চোখ কপালে উঠে যায় তাঁদের। দেখা যায় বিরাট আকারের এক গোখরো সাপ ইঁদুরের গর্তে আশ্রয় নিয়েছে। ভয়ে চিৎকারও করে ওঠেন কয়েকজন শ্রমিক। খবর যায় মালিকের কাছে। 

মুহূর্তেই খবর চাউর হয়ে যায় গোটা এলাকায়। কিন্তু, এ ঘটনার পর তিনদিন কেটে গেলেও হিমঘর থেকে সাপটিকে বের করতে পারেনি। খবর যায় ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনের কাছে। সংগঠনের কর্মীরা এসে দেখেন গর্তের মধ্যে প্রায় ১৮টি ডিম নিয়ে বসে আছে একটা আস্ত একটা গোখরো। গর্তে ডিম থাকার কারণেই সাপচি সেখান থেকে কোথাও সরেনি। 

ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনের কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় শেষে সাপটিককে উদ্ধার করা সম্ভব হয়। ছেড়ে দেওয়া হয় জঙ্গলে। ডিমগুলিকে উদ্ধার করে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। এই সংগঠনের কর্মীরা জানাচ্ছেন বর্ষার আগে এই সময় অনেক জায়গাতেই ইঁদুরের গর্তে ডিম পেরে থাকে সাপেরা। গ্রামগঞ্জের দিকে এই ছবি সবথেকে বেশি দেখতে পাওয়া যায়। তাই ভুল করে চাষাবাদের সময়, বা যাতায়াতের পথে কেউ গর্তে পা দিয়ে ফেললে, বা হাত ঢুকিয়ে ফেললে বড় বিপদের ঝুঁকি থেকে যায়। সে ক্ষেত্রেই সাবধানতা অবলম্বনই বাঁচার একমাত্র পথ।