Bikash Ranjan Bhattacharya: ‘পুলিশ নিজের বিপদ নিজেই ডাকছে,’ কেন এমন বললেন বিকাশ?

Bikash Ranjan : বিকাশ বলেন, "এই অবস্থা ইন্দিরা গান্ধীর ঘোষিত ইমার্জেন্সির চেয়ে খারাপ। কেউ কিছু বলতে পারছে না। বললেই তাকে পুলিশ দিয়ে হয়রানি করানো হচ্ছে।"

Bikash Ranjan Bhattacharya: 'পুলিশ নিজের বিপদ নিজেই ডাকছে,' কেন এমন বললেন বিকাশ?
বিকাশ রঞ্জন ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 1:49 PM

জলপাইগুড়ি : শনিবার সন্ধেয় জলপাইগুড়িতে বামপন্থী আইনজীবীদের রাজ্য কাউন্সিলের সভায় গিয়েছিলেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। সেই সভা শেষে রাজ্যের পুলিশি ব্যবস্থাকে এক হাত নিলেন সারা ভারত আইনজীবী সমিতির সর্বভারতীয় সভাপতি বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তাঁর মন্তব্য, নিজের বিপদ নিজেই ডেকে আনছে পুলিশ। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বিকাশ বাবু বলেন, “রাজ্যে এখন অঘোষিত ইমার্জেন্সি চলছে। এই অবস্থা ইন্দিরা গান্ধীর ঘোষিত ইমার্জেন্সির চেয়ে খারাপ। কেউ কিছু বলতে পারছে না। বললেই তাকে পুলিশ দিয়ে হয়রানি করানো হচ্ছে। সেইজন্য আদালত বলেছে যার কাছ থেকে মাদক উদ্ধার করা হচ্ছে তার ভিডিও ডকুমেন্ট লাগবে।”

এর সঙ্গে তাঁর আরও সংযোজন, “আসলে এইসব করে পুলিশ নিজের বিপদ নিজেই ডেকে আনছে। এই জাতীয় মিথ্যা মামলা যদি আমার হাতে পড়ে, তবে পুলিশের মুশকিল আছে।” বিশিষ্ট আইনজীবী কেন্দ্র ও রাজ্য সরকারকে একযোগে আক্রমণ শানিয়ে বলেন, “গণতন্ত্র বিপন্ন। যে কোনও ভিন্ন স্বরের মানুষের উপর আক্রমণ নেমে আসছে। ২০১১ সালে মমতা যে পথ দেখিয়েছিলেন, সেই পথ ধরেই মোদীও এগোচ্ছেন। এটা ভারতের সংবিধানের মূল চিন্তার বিরোধী। ভিন্ন স্বর যদি প্রকাশ করা না যায়, তাহলে তো সেটি স্বৈরতন্ত্র। সেই স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করার চেষ্টা চলছে। এটি এখন অঘোষিত জরুরি অবস্থা চলছে।”

বিকাশ বাবু বলেন, “পুলিশ প্রশাসন অত্যন্তভাবে হয়রান করে, সেটি জানি আমরা। যাঁরা আমাদের কাছে আসেন, আমরা তাঁদের হয়ে মামলা করি। পুলিশ প্রশাসনকেও আমি সতর্ক করে দিচ্ছি, মানুষের মামলা করার অধিকারের উপর হস্তক্ষেপ করলে, একটি নির্দিষ্ট ঘটনা আমার কাছে এলে, প্রশাসনের যাঁরা মাথা আছেন, তাঁদের কপালে দুর্ভোগ আছে।”

উল্লেখ্য, অতীতের একাধিক মামলায় রাজ্যের শাসক দলের উপর চাপ তৈরি করেছেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। শনিবার বামপন্থী আইনজীবীদের রাজ্য কাউন্সিলের সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আবারও সেই হুঁশিয়ারি দিয়ে রাখলেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।