‘অপদার্থের ব্যর্থতা!’ প্রচ্ছদেই বাজিমাত কংগ্রেসের নতুন ই-পত্রিকা ‘প্রিয়দর্শিনী’-র

Congress: প্রকাশের সঙ্গে সঙ্গেই নজর কেড়েছে পত্রিকার প্রচ্ছদ যা নিয়ে ইতিমধ্য়েই আলোচনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে। 

  • Publish Date - 9:35 pm, Wed, 21 July 21 Edited By: tista roychowdhury
'অপদার্থের ব্যর্থতা!' প্রচ্ছদেই বাজিমাত কংগ্রেসের নতুন ই-পত্রিকা 'প্রিয়দর্শিনী'-র
বাঁদিকে প্রচ্ছদ, ডানদিকে অনলাইনে পাওয়া যাচ্ছে পত্রিকা, নিজস্ব চিত্র

জলপাইগুড়ি: সদ্য় সমাপ্ত বিধানসভায় শূন্য আসন লাভ হয়েছে বাম-কংগ্রেসের। বঙ্গ রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা বাম-কংগ্রেসের খামতি কোথায় তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই অন্দরে নজর দিয়েছেন দুই দলীয় নেতৃত্বই। বঙ্গে ফের কংগ্রেসের (INC) ঘাঁটি মজবুত করতে তরুণ সমাজকেই হাতিয়ার করছে  জাতীয় কংগ্রেস। সেই কথা মাথায় রেখেই ২১ জুলাই শহিদ দিবসেই প্রকাশিত হল কংগ্রেসের মোদী বিরোধী ই-পত্রিকা। প্রকাশের সঙ্গে সঙ্গেই নজর কেড়েছে পত্রিকার প্রচ্ছদ যা নিয়ে ইতিমধ্য়েই আলোচনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে।

‘প্রিয়দর্শিনী’ নামে এই কংগ্রেসের এই নতুন ই-পত্রিকার প্রচ্ছদে কী এমন রয়েছে যা নেটিজেনদের চর্চার কারণ? প্রচ্ছদে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাথা নিচু করা একটি মুখ, পেছনে গরুর মুখ এবং নীচে বাঁদিকে হলুদ রঙে লেখা হয়েছে ‘অপদার্থের ব্যর্থতা’। ওপরে লাল রঙে পত্রিকার নাম ও প্রকাশকাল। আর এতেই সাড়া পড়েছে নেট দুনিয়ায়।

‘প্রিয়দর্শিনী’ নামক এই কংগ্রেসি (INC) পত্রিকার প্রথম বর্ষের প্রথম সংখ্য়ায় একদিকে যেমন স্থান পেয়েছে ২১ জুলাইয়ের শহিদ স্মরণ, তেমনই স্থান পেয়েছে কেন্দ্র সরকারের ‘ব্যর্থতা’ ও কংগ্রেস নেতৃত্বের নিজস্ব বার্তা। বুধবার, শহীদ দিবস পালন করার পাশাপাশি জলপাইগুড়ি জেলা কংগ্রেস কার্যালয় রাজীব ভবনে একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ই-পত্রিকাটি প্রকাশ করেন কংগ্রেস কর্মী-সমর্থকেরা। পত্রিকার সূচনা করেন কংগ্রেসের জেলা সভাপতি পিনাকী সেনগুপ্ত।

কংগ্রেসের দলীয় সূত্রে খবর, এই পত্রিকার সম্পাদনা করবেন শুভ্র চট্টোপাধ্যায়। পত্রিকায় কংগ্রেসের নীতি আদর্শ যেমন একদিকে থাকবে একইসাথে থাকবে জেলা কংগ্রেসের বিভিন্ন কর্মসূচি পালন ও করোনাকালে জেলা কংগ্রেস কি ভাবে মানুষের পাশে দাড়াচ্ছে তা ধারাবাহিক ভাবে মানুষকে জানানো হবে। পাশাপাশি থাকবে ‘মোদী বিরোধী’ সুরও। মূলত, তরুণ প্রজন্মের কাছে পৌঁছে যাওয়ার লক্ষ্য়েই অনলাইন মাধ্য়ম বেছে নিয়েছেন কংগ্রেস কর্মীরা।

এদিন, সাংবাদিক বৈঠকে কংগ্রেসরে (INC) জেলা সভাপতি পিনাকী সেনগুপ্ত বলেন, “২১ জুলাই যে শহিদদের উদ্দেশে পালিত হয় তাঁরা আদপে কি কোনও ন্য়ায় পেয়েছেন? যারা সেদিন দোষ করেছিল তারা আজ মন্ত্রীত্বের আসনে ক্ষমতা ভোগ করছে। এ তো রাজ্যের অবস্থা। আর কেন্দ্র সরকারের কথা না বলাই ভাল। আমাদের দেশের প্রধানমন্ত্রী ও তাঁর সরকারের ভয় এত বেশি যে তাঁরা ইজরায়েলের সফটওয়্যার পেগসাসকে আমদানি করে রাজ্য থেকে কেন্দ্রীয় নেতৃত্বের ফোনে আড়ি পাতছেন। তাতেও কাজ হয়নি। নিজের মন্ত্রিসভার মন্ত্রীদের ফোনে আড়ি পাতছেন। এইধরনের নিম্ন মানসিকতার সরকার অবিলম্বে পদত্যাগ করুক।” আরও পড়ুন: ‘স্মৃতির উদ্দেশ্যে’… পারলৌকিক অনুষ্ঠানেই ২১ জুলাই পালন তৃণমূল কর্মীদের

 

Click on your DTH Provider to Add TV9 Bangla