সবুরে মেওয়া ফলল জিতেন্দ্রর, নয়া ভূমিকায় পাণ্ডবেশ্বরের বিধায়ক

নয়া ভূমিকায় জিতেন্দ্র তিওয়ারি, ভোটের আগে তৃণমূলের বড় পদে এলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক

সবুরে মেওয়া ফলল জিতেন্দ্রর, নয়া ভূমিকায় পাণ্ডবেশ্বরের বিধায়ক
জিতেন্দ্র তিওয়ারি, ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 16, 2021 | 9:34 PM

আসানসোল:  তৃণমূলের  একের পর এক পদ ছেড়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। তাঁর বিজেপি যোগদান নিয়ে তীব্র হয়েছিল জল্পনা। তবে পদ ছাড়ার দুদিন পরেই ফের তৃণমূল নেত্রীর কাছে ‘মাপ’ চেয়ে ফিরে আসেন পুরনো দলে। তবু পুরপ্রশাসকের পদ আর ফিরে পাননি। ফিরে পাননি জেলা সভাপতির পদও। তারপর কেটে গিয়েছে দু’মাস। অবশেষে ফের নতুন দায়িত্ব নিয়ে তৃণমূলে সক্রিয় হচ্ছেন জিতেন্দ্র।  আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি এবার তৃণমূলের জাতীয় মুখপাত্রের ভূমিকায়।

মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে দলের জাতীয় মুখপাত্র (National Spokesperson) হিসাবে ঘোষণা করা হয়েছে। কিছুদিন ধরেই অবশ্য তাঁকে জাতীয় স্তরের একাধিক টেলিভিশনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজনৈতিক বিতর্কে অংশ নিতে দেখা যায়। তখন থেকেই অনেকেই মনে করেছিলেন তাকে দলের জাতীয় স্তরে মুখপাত্র দল ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন: ‘ব’-এ বাংলা, ‘দ’-এ দিদি, ‘ম’-এ কী লিখলেন মদন মিত্র?

এদিন দলের তরফে নতুন দায়িত্ব পাওয়ার পরে জিতেন্দ্র তেওয়ারি বলেন, ‘আমি কৃতজ্ঞ মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর কাছে। তিনি আমার উপর ভরসা রেখে যে দায়িত্ব নতুন দিয়েছেন তা অবশ্যই আমি পালন করে যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করব।’  তিনি যোগ করেন, প্রতিপক্ষ যারা থাকেন তারা নানা ধরনের মিথ্যা অভিযোগ নানা ভাবে তুলে ধরেন। সেগুলো সমানভাবে খণ্ডন করব দলের তরফে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৬ ডিসেম্বর আচমকা শহরের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্ন তুলে দল থেকে প্রথমে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক থেকে পদত্যাগ করেছিলেন জিতেন্দ্র। পরে দলের জেলা সভাপতির পদও ছেড়ে দেন তিনি। কিন্তু মাত্র দু’দিনের মধ্যেই তিনি কলকাতায় রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলে নিজের ভুল স্বীকার করে আবার দলে ফিরে আসেন।