সরকারকে বুড়ো আঙুল দেখিয়ে চলছে ‘রাস্তা চুরি’! অভিযুক্ত বিজেপি সভাপতি

Illegal Construction:পুরাতন মালদা পৌরসভার পৌর প্রশাসক কার্তিক ঘোষ বলেন, "ওই রাস্তায় একটি অবৈধ নির্মাণ হচ্ছে। বাড়ির মালিককে ওই বেআইনি নির্মাণ ভাঙতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি যদি ওই নির্মাণের কাজ বন্ধ না করেন তবে সাতদিন পর পুরসভার পক্ষ থেকে ওই নির্মাণ ভেঙে দেওয়া হবে।"

সরকারকে বুড়ো আঙুল দেখিয়ে চলছে 'রাস্তা চুরি'! অভিযুক্ত বিজেপি সভাপতি
ছবির বাঁদিকে, পুরাতন মালদা পৌরসভা, ডানদিকে, চলছে নির্মাণ কাজ; নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 5:45 PM

মালদা: সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে, ‘রাস্তা চুরি’ করে নেওয়ার অভিযোগ উঠল বিজেপি সভাপতির বিরুদ্ধে। পুরাতন মালদা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বিজেপির (BJP) বুথ সভাপতি সুরেশ দেবনাথ এর বিরুদ্ধে সরকারি রাস্তা আটকে অবৈধ  নির্মাণের অভিযোগ ওঠায় বহুতল ভেঙে দেওয়ার নির্দেশ দেয় পুরপ্রশাসন। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত পুরনো মালদা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ৩ নম্বর ওয়ার্ডের ওল্ড মালদা স্টেশন রোড নামের  বিশেষ রাস্তাটি বিট্রিশ আমলের। বরাবরই, ১২ ফিটের চওড়া রাস্তাটি স্টেশনে যেতে ব্যবহার করেন সাধারণ মানুষ।  সম্প্রতি, পৌরসভার অধীন ওই রাস্তায় বেআইনি একটি বহুতল নির্মাণ করতে শুরু করেন বিজেপি (BJP) বুথ সভাপতি সুরেশ দেবনাথ। ফলে সমস্যায় পড়েন এলাকাবাসী। অবৈধ নির্মাণের জেরে স্টেশনে যাওয়ার ওই একমাত্র রাস্তা আটকে যাওয়ায় ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। পৌরসভায় এই মর্মে লিখিত অভিযোগ দায়ের করেন স্থানীয়রা। অভিযোগ,  পৌরসভার পক্ষ থেকেও  বাড়ির মালিককে কাজ বন্ধের নোটিস দেওয়া হলেও তা কার্যত উপেক্ষা করেই নির্মাণ চালিয়ে যান সুরেশ দেবনাথ।

ঘটনায়, পুরাতন মালদা পৌরসভার পৌর প্রশাসক কার্তিক ঘোষ বলেন, “ওই রাস্তায় একটি অবৈধ নির্মাণ হচ্ছে। বাড়ির মালিককে ওই বেআইনি নির্মাণ ভাঙতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি যদি ওই নির্মাণের কাজ বন্ধ না করেন তবে সাতদিন পর পুরসভার পক্ষ থেকে ওই নির্মাণ ভেঙে দেওয়া হবে।” রাস্তা দখলের এই ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে রাজনৈতিক পারদ। স্থানীয় এক তৃণমূল (TMC) নেতার কথায়, “সুরেশ দেবনাথ অনেকদিন ধরেই ওই রাস্তাটার উপর নজর দিয়েছে। সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তা চুরি করে নিয়ে নিজের বাড়ি  বানাচ্ছে। আমরা পুরসভায় ব্যাপারটা জানিয়েছি। যা করার পুরসভাই করবে।”

যদিও, এই ঘটনায়, অভিযুক্ত বিজেপি সভাপতি সুরেশ দেবনাথকে পাওয়া যায়নি। তবে, তাঁর পরিবারের তরফে জানা গিয়েছে, ঘটনায় ইচ্ছে করে রাজনীতির রঙ দেওয়া হচ্ছে। এ নিয়ে কোনও কথা বলতে রাজি নন বিজেপি নেতা। কার্যত, স্থানীয় পদ্ম শিবিরের তরফেও এই ঘটনায় প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: জাল টিকার জের! ভ্যাকসিন নেওয়ার অনতিপরেই মৃত্যু অশীতিপর বৃ্দ্ধের