রাস্তায় পড়েছিল লাল ব্যাগ, খুলতেই চোখ কপালে উঠল মহিলার

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 18, 2021 | 11:17 AM

সাদামাটা আটপৌরে এক গৃহবধূর এমন নির্লোভ সিদ্ধান্ত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, এখনও বেঁচে আছে সততা।

রাস্তায় পড়েছিল লাল ব্যাগ, খুলতেই চোখ কপালে উঠল মহিলার
প্রতীকী চিত্র।

মালদহ: আদরের বোনের বিয়ে। গা ভর্তি করে সোনার গয়না দেবেন বলে ঠিক করে এক দম্পতি। বহুদিন ধরে টাকা জমিয়ে কয়েক লক্ষের গয়নাও কেনেন। কিন্তু রবিবার বাড়িতে ফিরে দেখেন গয়নার ব্যাগ উধাও। মাথায় বাজ পড়ার জোগাড়। হন্যে হয়ে খুঁজতে নামেন আট ভরি গয়না। কিন্তু কপালের ফেরে খালি হাতেই ফিরতে হয়। এই বাজারে এতগুলো টাকার গয়না হারিয়ে ওই দম্পতির যখন চোখেমুখে অন্ধকার দেখার অবস্থা, সে সময়ই এক ব্যক্তি তাদের সঙ্গে যোগাযোগ করেন। জানান, একটি গয়নার ব্যাগ পেয়েছেন। মালদহের (Maldah) ইংরেজবাজারের এই ঘটনার পরবর্তী প্রবাহ গল্পের মতো।

স্থানীয় কাজিগ্রামের নিত্যানন্দপুর। সে গ্রামেরই বাসিন্দা শঙ্খিনী পাণ্ডে রবিবার এলাকার নুনবহি চার্চের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় রাস্তায় একটি লাল ব্যাগ পড়ে থাকতে দেখেন। দেখেই বোঝা যাচ্ছিল গয়নার ব্যাগ। সেটি তুলে শঙ্খিনী বাড়িতে নিয়ে যান। ব্যাগ খুলতেই দেখেন বহুমূল্য দু’টি বালা, দু’টি চুড়ি, আরও বেশ কিছু সোনার গয়না। এরপর এক মুহূর্ত নষ্ট করেননি ওই গৃহবধূ।

স্থানীয়দের বিষয়টি জানানোর পাশাপাশি কাজিগ্রামের প্রধান মজহার মহলদারের দ্বারস্থ হন। সকলের তৎপরতায় গয়নার ব্যাগের মালিকের খোঁজ মেলে। জানা যায়, রবিবার দুপুর ১টা নাগাদ বাঙ্গিটোলার এক দম্পতি কাজিগ্রাম হয়ে পাণ্ডুয়ার পথে যাচ্ছিলেন। তখনই কোনওভাবে গয়না ভর্তি ব্যাগটি রাস্তায় পড়ে যায়।

শঙ্খিনীর এমন সততার ভূয়সী প্রশংসা করেছেন সকলে। চারিদিকে লোভ, হিংসায় যখন মানুষ মানুষকে সর্বস্বান্ত করতেও পিছু পা হন না, সেখানে দাঁড়িয়ে গ্রামের একেবারে সাদামাটা আটপৌরে এক গৃহবধূর এমন নির্লোভ সিদ্ধান্ত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, এখনও বেঁচে আছে সততা। কারণ, শঙ্খিনীদের মতো মানুষেরা আছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla