Mamata Banerjee: আজ কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে বসছেন মমতা

Mamata Banerjee: সকালেই কর্ণজোড়ায় পৌঁছে গিয়েছেন দুই জেলার প্রশাসনিক কর্তারা। জোর কদমে বৈঠকের শেষবেলার প্রস্তুতি চলছে।

Mamata Banerjee: আজ কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে বসছেন মমতা
ট্রেনে সোমবারই মালদহে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 7:54 AM

কলকাতা: তিনদিনের জেলা সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই ট্রেনে মালদহে পৌঁছন তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। মালদহ থেকে সড়কপথে রায়গঞ্জ যাবেন। কর্ণজোড়ায় উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠক হবে।

রায়গঞ্জের কর্ণজোড়া অডিটোরিয়ামে উত্তর ও দক্ষিণ দিনাজপুরের জেলা প্রশাসনের যে আধিকারিকরা রয়েছেন তাঁদের সঙ্গে মঙ্গলবার প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর দেড়টা নাগাদ এই বৈঠক হওয়ার কথা। সকালেই কর্ণজোড়ায় পৌঁছে গিয়েছেন দুই জেলার প্রশাসনিক কর্তারা। জোর কদমে বৈঠকের শেষবেলার প্রস্তুতি চলছে। কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে কর্ণজোড়া অডিটোরিয়ামচত্বর। এদিন জোড়া বৈঠকের পর ফের মালদহেই ফিরে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

বুধবার সকালে মালদহ জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে। সেখানে বৈঠক সেরে মুখ্যমন্ত্রী চলে যাবেন মুর্শিদাবাদে। এদিন বিকেলে সে জেলার প্রশাসনিক বৈঠক হওয়ার সম্ভাবনা আছে। মুর্শিদাবাদ থেকে নদিয়াতেও যাওয়ার কথা তাঁর। বৃহস্পতিবার কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছে। জেলাশাসক, বিডিও, জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন তৃণমূল সুপ্রিমো। পর পর বৈঠক সেরে সেদিনই কলকাতায় ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ফেরার পরে আগামী ১৩ ডিসেম্বর ফের গোয়া যাওয়ার কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। এছাড়াও, নেপালের তরফেও একটি আমন্ত্রণ রয়েছে তাঁর। তবে সেই কর্মসূচি বিস্তারিত এখন কিছুই প্রকাশ্যে আনা হয়নি। অন্যদিকে, কলকাতাতেও পুরনির্বাচনে প্রার্থীদের প্রচারে অংশ নিতে পারেন মুখ্যমন্ত্রী। আগামী ১৬ ডিসেম্বর বাঘাযতীন ও বেহালাতে সভা করার কথাও রয়েছে তাঁর।

গত অক্টোবরেই উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা। দার্জিলিঙ ও কার্শিয়াঙে প্রশাসনিক বৈঠকও করেন তিনি। সেখান থেকে ফিরেই গোয়ার পথে রওনা হয়েছিলেন মমতা। জানিয়েছিলেন, ডিসেম্বরে ফের সফরে আসবেন। অবশেষে সেই কথা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী। প্রথমে কপ্টারেই জেলা সফরে যাওয়ার কথা ছিল তাঁর। তবে খারাপ আবহাওয়ার কারণে তা বাতিল করে অবশেষে ট্রেনেই মালদা যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

সোমবার, বোলপুর স্টেশনে তৃণমূল কর্মী সমর্থকদের নিয়ে উপস্থিত ছিলেন অনুব্রত। ট্রেন এসে থামতেই নেত্রীর দিকে এগিয়ে যান কেষ্ট মণ্ডল। দু’-চারটি বাক্যে কুশল বিনিময়ের পরেই জেলার হালহকিকত নিয়ে কথা বলেন তাঁরা। তবে ঠিক কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা স্পষ্ট করেননি অনুব্রত। শুধু এটুকুই জানিয়েছেন, স্বল্প সাক্ষাতে জেলার সার্বিক উন্নয়ন নিয়েই কথা হয়েছে।

তবে, মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল নেতার এভাবে স্টেশনে সাক্ষাত্‍ কোনও নতুন ঘটনা নয়। আগেও, এরকম ঘটনা ঘটেছে। কখনও দেখা গিয়েছে, তাঁর ‘দিদির’ জন্য মুড়ি পাঠিয়েছেন ‘স্নেহের কেষ্ট’, কখনও বা পাঠিয়ে দিয়েছেন ভাল জল। খোঁজ নিয়েছেন নেত্রীর। কুশল বিনিময় করেছেন। ফের সেই ছবির পুনরাবৃত্তি বোলপুরে।

আরও পড়ুন: TMC-MGP Ally: সাগরতীরে শক্ত হচ্ছে ঘাসফুলের শিকড়, গোয়ায় এমজিপির সঙ্গে প্রাক-নির্বাচনী জোট তৃণমূলের