Malda Fire: মালদহে বাজির দোকানে আগুন, ঝলসে মৃত ২

Maldah: খবর পেয়েই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের আধিকারিকরা। এসে পৌঁছয় পুলিশবাহিনী। ইংরেজবাজার তৃণমূল নেতা কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী বলেন, সবরকম চেষ্টা করা হচ্ছে আগুন নিয়ন্ত্রণে আনতে।

Malda Fire: মালদহে বাজির দোকানে আগুন, ঝলসে মৃত ২
দমকল কর্মীরা ঘটনাস্থলে।
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 11:58 AM

মালদহ: এগরা, বজবজের পর এবার উত্তরবঙ্গের মালদহ (Maldah)। ফের বাজির বিস্ফোরণ। ফের ঝলসে মৃত্যু। মঙ্গলবার ইংরেজবাজার পুরসভার অধীন নেতাজি মার্কেটে বাজির দোকানে বিধ্বংসী আগুন লাগে। দু’জন শ্রমিকের মৃত্যু হয় এই ঘটনায়। দু’জনের খোঁজ নেই। চারজনই শ্রমিক। যেখানে আগুন লাগে, সেটি একটি মার্কেট। একসঙ্গে গায়ে গায়ে প্রচুর দোকান। এখানে তিনটি বাজির দোকানও রয়েছে। আবার অন্যদিকে রয়েছে কার্বাইড, অ্যামোনিয়া মজুত করাও। যেহেতু প্রচুর দাহ্য বস্তু এই বাজারে ঠাসা, ফলে কোথা থেকে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। তবে আগুন যে মুহূর্তে ভয়াবহ রূপ নেয়, তা বলাই যায়। সকাল ৬টা নাগাদ আগুন লাগে বলে খবর। চারপাশ ধোঁয়ায় ঢেকে যায়। এরপরই মুহূর্তে পরিস্থিতি আরও ঘোরাল হয়ে ওঠে।

ইতিমধ্যেই একটি দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ময়না তদন্তের জন্য। আরও একটি দেহ ভিতরে পড়ে রয়েছে। তবে এ সংখ্যাটা আরও বাড়তে পারে, এমন আশঙ্কাও রয়েছে। ইতিমধ্যেই অভিযোগ উঠতে শুরু করেছে, এই বাজারের বহু দোকান রয়েছে, যারা দমকলের থেকে প্রয়োজনীয় অনুমতি না নিয়েই ব্যবসা করছে। এ নিয়ে ইংরেজবাজার পুরসভার পাশাপাশি পুলিশ ও দমকলের কাছেও জানানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

যদিও এলাকার প্রাক্তন কাউন্সিলর ও জেলার তৃণমূল মুখপাত্র আশিস কুণ্ডু। তিনি বলেন, “এরকম কোনও অভিযোগ রয়েছে বলে আমার জানা নেই। এখানে সমস্ত ধরনের মানুষ একসঙ্গে ব্যবসা করেন। কী কারণে এই আগুন লাগল পুলিশ তা পরে তদন্ত করে দেখবে। কিন্তু এখন প্রথম কাজ আগুন নিয়ন্ত্রণে আনা ও ব্যবসায়ীদের রক্ষা করা।”

অন্যদিকে ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী বলেন, “আমি ঘটনাস্থলেই আছি। বাজির দোকানে আগুন লাগেনি। মার্কেটটায় প্রচুর দাহ্য পদার্থ আছে। বিভিন্ন রকমের দোকান আছে। তবে দমকল সময় মতো পৌঁছেছে। আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। মূলত একটা দোকানে কার্বাইড ছিল। সেই দোকানে আগুন লেগেছে।” একইসঙ্গে তিনি জানান, তাঁদের কাছে এর আগে কোনওরকম অভিযোগ আসেনি।