Metiaburuz Election Result 2021 Live: মেটিয়াবুরুজে সবুজ ঝড়! জয়ী আব্দুল খালেক মোল্লা

মেটিয়াবুরুজে (Metiaburuz Assembly Election Result 2021 Live Update) প্রত্য়য়ী আব্দুল খালেক মোল্লা, প্রত্যাশী তৃণমূল। জমি পোক্ত নয় গেরুয়া শিবিরের, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Metiaburuz Election Result 2021 Live: মেটিয়াবুরুজে সবুজ ঝড়! জয়ী আব্দুল খালেক মোল্লা
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা

দক্ষিণ ২৪ পরগনা: মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রটি দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত। সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুযায়ী, ১৫৭ নং মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রটি কলকাতা পৌরসংস্থার ১৩৬, ১৩৭, ১৩৮, ১৩৯, ১৪০ এবং ১৪১ নং ওয়ার্ডগুলি নিয়ে গঠিত। এবং মহেশতলা পৌরসভার ১ থেকে ৭,৯ এবং ১০ নং ওয়ার্ডগুলি নিয়ে গঠিত। মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্র ২১ নং ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১১ সালের বিধানসভা নির্বাচনে এই আসন থেকে জিতেছিলেন তৃণমূল প্রার্থী মমতাজ বেগম। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৫৫,০০৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী বদরুদ্দোজা মোল্লা৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৪৮,৪০৯৷

ফলাফল ২০২১

মেটিয়াবুরুজে কেন্দ্রের তৃণমূল প্রার্থী আব্দুল খালেক মোল্লা জয়ী।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী আবদুল খালেক মোল্লা জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭৯,৭৪৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী মণিরুল ইসলাম৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬১ হাজার ৭৭৩৷ তৃণমূল প্রার্থী আব্দুল খালেক মোল্লা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী মণিরুল ইসলামকে ১৭,৯৭৬ ভোটে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এ বারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল খালেক মোল্লা। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন রামজি প্রসাদ। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আইএসএফের নুরুজ্জামান। অন্যদিকে, অল ইন্ডিয়া মাইনরিটি ফ্রন্টের তরফে শবনম বিবি এই কেন্দ্রের প্রার্থী। নির্বাচন নিয়ে প্রত্যয়ী আব্দুল খালেক মোল্লা। ইতিমধ্য়েই মেটিয়াবুরুজের সর্বত্র প্রায় ঢেকেছে তৃণমূলের দলীয় পতাকা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের কাটআউটে। পাশাপাশি আবদুলের জনপ্রিয়তা। তাই, বেশ স্বস্তিতেই ঘাসফুল শিবির। তবে রাজনৈতিক বিশ্লেষকের দাবি, গেরুয়া শিবির এখানে বিশেষ জমি পোক্ত করতে পারেনি।

বিদায়ী বিধায়ক: আব্দুল খালেক মোল্লা
প্রাপ্ত ভোট: ৭৯,৭৪৯
মোট ভোটার: ২২৩৬৯০
ভোট শতাংশ: ৭১.৭
মোট প্রার্থী:

Click on your DTH Provider to Add TV9 Bangla