বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ গোবরডাঙার মুকুলঘনিষ্ঠ তপন সিনহার

মুকুল রায় (Mukul Roy) বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার দিনই বনগাঁ জেলার সহ-সভাপতি পদ থেকে সরে দাঁড়ান তপনবাবু।

বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ গোবরডাঙার মুকুলঘনিষ্ঠ তপন সিনহার
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 11:03 AM

উত্তর ২৪ পরগনা: তৃণমূলে যোগ দিলেন গোবরডাঙার বিজেপি নেতা তপন সিনহা। শনিবার সন্ধ্যায় গোবরডাঙা টাউনহলে তৃণমূলের এক রাজনৈতিক সমাবেশে যোগদান করেন তিনি। জেলায় মুকুল রায় ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ছিলেন তপনবাবু। মুকুল রায় যেদিন বিজেপি ছাড়েন, সেদিনই বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দেন তিনি। জানিয়েছিলেন, বিজেপিতে কাজ করতে পারছেন না। শেষমেশ দলত্যাগের চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন।

এলাকায় ‘খোটেদা’ হিসাবেই পরিচিতি তপন সিনহার। মুকুল রায়ের ছায়াসঙ্গী তিনি। এরইমধ্যে মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার দিনই বনগাঁ জেলার সহ-সভাপতি পদ থেকে সরে দাঁড়ান তপনবাবু। সেদিন জানিয়েছিলেন, তিনি অসুস্থ। তাই দায়িত্ব ছাড়ছেন। একইসঙ্গে বলেছিলেন, তিনি বেশ কিছুদিন ধরে দলের হয়ে কোনও কাজ করতে পারছিলেন না। এরপরই বিজেপি বনগাঁ জেলার সভাপতি মনস্পতি দেবকে চিঠি দিয়ে পদত্যাগের কথা জানান।

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি সব থেকে বেশি ভাল ফল করেছে বনগাঁ জেলাতেই। লোকসভার ৭টি আসনের মধ্যে ৬টি আসনেই জয়লাভ করেছে বিজেপি। তারপরও কেন দলে এমন ভাঙন, তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। তপন সিনহা আগেই অভিযোগ করেছিলেন, “বিগত কয়েকদিনের রাজনৈতিক কর্মসূচি আমি জানতেও পারছিলাম না বা আমাকে জানানো হচ্ছিল না। একইসঙ্গে শারীরিকভাবেও আমি আর পেরে উঠছি না।” শনিবার সেই ‘খোটেদা’কে তৃণমূলে যোগ দিতে দেখা গেল।

গোবরডাঙা শহর তৃণমূলের কার্যকরী সভাপতি শঙ্কর দত্ত বলেন, “যারা এতদিন বিজেপি করছিল তারা দলটার উপরে হতাশ, ক্রুদ্ধ। বিজেপির মিথ্যাচার ভাঁওতাবাজিতে অতিষ্ঠ। তাই তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নযজ্ঞে শামিল হতে চান। ৩০০ জন বিজেপি কর্মী তৃণমূলে যোগ দিলেন।”