Bomb Blast: চলছিল বহুতল নির্মাণের কাজ, আচমকা পায়ে হেঁটে এসে বোমাবাজি ৩ দুষ্কৃতীর!

Bomb Blast: চলছিল বহুতল নির্মাণের কাজ, আচমকা পায়ে হেঁটে এসে বোমাবাজি ৩ দুষ্কৃতীর!
ঘটনাস্থলে পুলিশ, নিজস্ব চিত্র

North 24 Pargana: স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সকালে আবাসন নির্মাণের কাজ চলছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রোমোটার-সহ শ্রমিকরা। অভিযোগ,  আচমকা, সেইসময়ে দুষ্কৃতীরা পায়ে হেঁটে এসে সেখানে বোমাবাজি করে।

TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Nov 16, 2021 | 1:09 PM

উত্তর ২৪ পরগনা: এলাকায় প্রথম বহুতল আবাসন তৈরি হচ্ছে। সেই আবাসন তৈরি নিয়ে প্রথম থেকেই বিবাদ।  এ বার, সরাসরি, নির্ণীয়মান আবাসনে বোমাবাজি (Bomb Blast) চালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার সকাল ১১টা নাগাদ পরপর চারটি বোমা ছোড়ে তারা। বিস্ফোরণের ঘটনায় গুরুতর জখম হয়েছেন তিনজন। তাঁদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক। স্থানীয়দের অভিযোগ, তোলাবাজির ঘটনাকে কেন্দ্র করে এই বিস্ফোরণ। চাঞ্চল্যকর ঘটনাটি ইছাপুর নবাবগঞ্জের।

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সকালে আবাসন নির্মাণের কাজ চলছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রোমোটার-সহ শ্রমিকরা। অভিযোগ,  আচমকা, সেইসময়ে দুষ্কৃতীরা পায়ে হেঁটে এসে সেখানে বোমাবাজি করে। পরপর চারটি বোমা ছোড়ে তারা। বোমাবাজির জেরে গুরুতর আহত হয়েছেন প্রোমাটার ও দুই শ্রমিক। অন্যরা পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নিতে পারলেও দুষ্কৃতীরা তাদের প্রাণে মারার হুমকি দেয় বলে অভিযোগ। এরপর, কার্যত দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।

এদিকে  বোমাবাজির আওয়াজ পেয়ে ছুটে আসেন এলাকাবাসী। তাঁরা দেখেন, বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন তিনজন। আহতদের মধ্যে একজনের পা পুড়ে ঝলসে গিয়েছে। সকলকেই দ্রুত ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নোয়াপাড়া থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল খতিয়ে দেখে বেশ কিছু বোমার অংশ উদ্ধার হয়েছে। তবে কে বা কারা বোমাবাজি করেছে তা স্পষ্ট নয়। দুষ্কৃতীদের  খোঁজ করা হচ্ছে। এর পেছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় এক বাসিন্দা সায়ক সাবুর কথায়, “আমাদের গোটাটাই তো একটু পাড়া-পাড়া ব্যাপার। এই এলাকায় এটাই প্রথম ফ্ল্যাট তৈরি হচ্ছে। আর এই জমিতে ফ্ল্যাট তৈরি নিয়ে প্রথম থেকেই বেশ ঝামেলা চলছিল। যখন, ভিত খোঁড়া হয়েছে তখনও একবার বোমাবাজি হয়েছে। আমরা প্রোমোটারকে বলেছি, যে এই ফ্ল্যাট করা নিয়ে এত ঝামেলা, উনি একটু বুঝেশুনে কাজ করুন। শোনেননি। এখন ফের বোমাবাজি হল। এসব পেছনের তোলাবাজি রয়েছে নাকি অন্য কোনও কারণ তা তো জানা  নেই।”

স্থানীয় বাসিন্দাদের দাবি, এইভাবে যদি বহুতল নির্মাণকে কেন্দ্র করে এভাবে বোমাবাজি হতে থাকে, তাহলে তাঁদের শান্তিপূর্ণভাবে নিরাপদে এলাকায় থাকা সম্ভব নয়। এলাকাবাসী জানিয়েছেন, তাঁদের বাচ্চারা এলাকায় খেলে বেড়ায়। এভাবে বোমাবাজি চলতে থাকলে বাচ্চারাও নিরাপদ নয়। তাই আপাতত বহুতল নির্মাণের কাজ যাতে বন্ধ হয়, সেই দাবিতেই অনড় এলাকাবাসী। তাঁদের আরও অভিযোগ, এর নেপথ্যে এলাকার তৃণমূল নেতারাই জড়িত। যদিও, এ বিষয়ে , শাসক শিবিরের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁরা ফোন তোলেননি।

আরও পড়ুন: Post Poll Violence: বিজেপি সমর্থক টোটোচালকের মৃত্যু তদন্তে বর্ধমান পুরসভায় সিবিআই

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA