Chopra: চোপড়ায় শিশুমৃত্যুর ঘটনায় ধৃত ঠিকাদার, গ্রেফতার হতেই বল ঠেললেন BSF-র কোর্টে

Chopra: দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগছ এলাকার কাছে একটি হাইড্রেন খোড়ার কাজ চলছিল। সেখানেই ধস নেমে চার শিশুর মৃত্যু হয় কয়েকদিন আগে। ঘটনায় নাম জড়ায় বিএসএফের।

Chopra: চোপড়ায় শিশুমৃত্যুর ঘটনায় ধৃত ঠিকাদার, গ্রেফতার হতেই বল ঠেললেন BSF-র কোর্টে
শিশুদের নিয়ে হাসপাতালে ছুটছেন এলাকার লোকেরা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2024 | 8:46 PM

চোপড়া: চোপড়ায় শিশু মৃত্যুর ঘটনায় বিএসএফের (BSF) উপর চাপ বাড়িয়ে চলেছে রাজ্য শিশু সুরক্ষা কমিশন। সদ্য সেখানে গিয়েছিলেন কমিশনের আধিকারিকরা। রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন তুলিকা রায় তো স্পষ্টই বলেছেন, বিএসএফ তাঁদের দোষ কবুল করেছে। এরইমধ্যে এবার এ ঘটনায় রাতপ্রাপ্ত ঠিকাদারকে গ্রেফতার করল চোপড়া থানার পুলিশ। শুক্রবার ওই ঠিকাদারকে চোপড়ার দাসপাড়া বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। এ নিয়ে ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতারির সংখ্যা দাঁড়াল ২।

প্রসঙ্গত, দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগছ এলাকার কাছে একটি হাইড্রেন খোড়ার কাজ চলছিল। সেখানেই ধস নেমে চার শিশুর মৃত্যু হয় কয়েকদিন আগে। ঘটনায় নাম জড়ায় বিএসএফের। গ্রামবাসীদের অভিযোগ, সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকেই ওই হাইড্রেন কাটার কাজ চলছিল। যেখানে ঘটেছে মর্মান্তিক দুর্ঘটনা। প্রশ্নের মুখে বিএসএফের ভূমিকা। ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে বিস্তর জলঘোলাও হয়। 

ইতিমধ্যেই বিএসএফের চেতনাগছ বিওপির একজন ইন্সপেক্টর সহ মোট ৪ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তদন্তে নামে পুলিশ। ড্রেন খোঁড়ার কাজে ব্যবহৃত জেসিবির চালককে ঘটনার দিনই গ্রেফতার করা হয়। এবার গ্রেফতার করা হল অসির হক নামে এক ঠিকাদারকে। ধৃত ঠিকাদারও স্পষ্ট দাবি করছেন, বিএসএফের তরফেই তাঁকে কাজের বরাত দেওয়া হয়েছিল। সেই কাজ তিনি করাচ্ছিলেন। এদিনই ধৃতকে ইসলামপুর মহকুমা আদালতে তোলা হয়।