Attack on ED: শেখ শাহজাহানের বাড়িতে ঢুকতে যেতেই ED-র ওপর হামলা, নজিরবিহীন ছবি সরবেড়িয়ায়

Attack on ED: শুক্রবার সকাল থেকে রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি। দুই ২৪ পরগনা ও কলকাতায় চালানো হচ্ছে তল্লাশি। সেই তালিকাতেই ছিল দাপুটে নেতা শেখ শাহজাহানের বাড়ি। সেখানে যেতেই হাজির হয় নেতার অনুগামীরা। ভেঙে দেওয়া হয় কেন্দ্রীয় বাহিনীর গাড়ি।

Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2024 | 10:11 AM

সন্দেশখালি: ইডি-র তদন্ত চলাকালীন নজিরবিহীন ছবি রাজ্যে। কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা পৌঁছতেই পড়তে হল আক্রমণের মুখে। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে প্রবেশ করার চেষ্টা করছিলেন তাঁরা। বাড়ির দরজা বন্ধ দেখে তালা ভেঙে প্রবেশ করার চেষ্টা করেন তাঁরা। আর তখনই তাঁদের ওপর কার্যত ঝাঁপিয়ে পড়েন গ্রামবাসীরা। যাঁরা আক্রমণ করেছেন বলে অভিযোগ, তাঁরা মূলত শেখ শাহজাহানের অনুগামী বলে জানা গিয়েছে। রেশন দুর্নীতির তদন্তেই কেন্দ্রীয় সংস্থা এদিন পৌঁছয় সন্দেশখালির সরবেড়িয়ায়। পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় শাহজাহানের বাড়ি ছেড়ে চলে যেতে হয় ইডি-কে।

দীর্ঘদিন ধরে একজন রেশন ডিলার এই শাহজাহান শেখ। প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিশেষ ঘনিষ্ঠতার কথাও শোনা যায়। সেই সূত্রেই এই তল্লাশি। ওই নেতার বাড়িতে তল্লাশি চালালে রেশন দুর্নীতি মামলার সঙ্গে যুক্ত নথি পাওয়া যাবে বলে মনে করছেন ইডি আধিকারিকরা। কিন্তু সেই নেতার বাড়িতে এদিন ঢুকতেই পারলেন না তাঁরা।

রাজ্যের একাধিক মামলায় তদন্ত করছে ইডি, তল্লাশিও চালানো হয়েছে বহু জায়গায়। তবে রাজ্যে এর আগে ইডি-কে এমন আক্রমণের শিকার হয়ে হয়নি। এমনকী সশস্ত্র অবস্থায় থাকা কেন্দ্রীয় বাহিনীকেও তোয়াক্কা করেননি গ্রামবাসীরা। প্রশ্ন উঠছে, শাহজাহানের বাড়িতে এমন কী তথ্য আছে, যার জন্য তাঁর অনুগামীরা এভাবে হামলা চালালেন? এরপর তিনি তথ্য প্রমাণ লোপাট করে দিতে পারেন, এমন আশঙ্কা তৈরি হচ্ছে। সূত্রের খবর, এই ঘটনার কথা সদর দফতরে জানাতে পারে ইডি। দিতে পারে রিপোর্ট।

শুক্রবার সকাল থেকে কলকাতা সহ অন্তত ১৫টি জায়গায় তল্লাশি চালাচ্ছেন ইডি-র আধিকারিকরা। বনগাঁয় শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়ি, বিজয়গড়ের একটি ফ্ল্য়াটেও চলছে তল্লাশি।