Barrackpur Robbery: ‘তখন এত সহজে জামিন না দিলে…’, ব্যারাকপুর ডাকাতিকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

Barrackpore: সফি খানের বিরুদ্ধে কামারহাটি থানায় অভিযোগ দায়ের করেন আনসারির পরিবার। সেই সময় কামারহাটি থানার পুলিশ সফি খানকে গ্রেফতারও করেছিল। এমনকী আনসারির বাড়িতে সফিকে নিয়ে অভিযান চালিয়ে ডাকাতি হওয়া সোনার গয়না উদ্ধারও করে।

Barrackpur Robbery: 'তখন এত সহজে জামিন না দিলে...', ব্যারাকপুর ডাকাতিকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য
ইজাজ আহমেদ।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 11:01 AM

উত্তর ২৪ পরগনা: ব্যারাকপুরে সোনার দোকানে গুলিকাণ্ডে (Barrackpur Robbery) ধৃত সফি খান ওরফে সানিকে নিয়ে নয়া তথ্য উঠে এলো। পুলিশ তদন্তে জানতে পেরেছে, এই সানিই মূল টিপার। এই ঘটনায় ঝাড়খণ্ডযোগেরও মূল সূত্র এই সফিই। কামারহাটির বাসিন্দা গেজেটেড অফিসার শাহিদ আনসারি ও তাঁর পরিবারের লোকজন গত বছর ৬ অক্টোবর ছুটি কাটাতে যান। অভিযোগ সেই সময় ব্যারাকপুর গুলিকাণ্ডে অভিযুক্ত সফি খান তাঁদের বাড়িতে ডাকাতি করে প্রায় ২২ লক্ষ টাকা সোনার গয়না ও দেড় লক্ষ টাকা নগদ নিয়ে চম্পট দেন। সফি খানের বিরুদ্ধে কামারহাটি থানায় অভিযোগ দায়ের করেন আনসারির পরিবার। সেই সময় কামারহাটি থানার পুলিশ সফি খানকে গ্রেফতারও করেছিল। এমনকী আনসারির বাড়িতে সফিকে নিয়ে অভিযান চালিয়ে ডাকাতি হওয়া সোনার গয়না উদ্ধারও করে। আনসারি এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁর বক্তব্য, প্রথমে তিনি যখন কামারহাটি থানা গিয়েছিলেন, পুলিশ তখন হালকা একটি ধারায় অভিযোগ রুজু করে। পরে আদালত দু’টি ধারা যুক্ত করার নির্দেশ দেয়। তখন সেই ধারা যুক্ত করা হয়েছে।

আনসারির ভাই ইজাজ আহমেদ বলেন, “আমরা এফআইআর করতে গিয়েছিলাম, সেখানে যে সেকশন দেওয়া উচিত সেগুলি দেয়নি। সাধারণ কেস, জামিনও পেয়ে যায়। এরপর আমি হাইকোর্টে যাই। সেখান থেকে নির্দেশ এলো দু’টো সেকশন যুক্ত করার। তবে আমরা এখনও আতঙ্কে। বাড়ির ভিতরে ক্যামেরা পর্যন্ত বসিয়েছি।”

ইজাজের সংযোজন, “বাইরে থেকে লোক এনে আমার বাড়িতেও ডাকাতি করেছিল। পুলিশকে জানাই। পুলিশ তো কিছুই করতে পারল না। যদি সফি জামিন না পেতো, এরকম সাহস হতো না। অপরাধী যদি এত সহজে জামিন পেয়ে যায়, বারবার এরকম তো করবেই। কড়া শাস্তি দেওয়া হলে ব্যারাকপুরে এরকমটা হতো না।”

এদিকে এলাকায় পুলিশি নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন এলাকার সাংসদ অর্জুন সিং। দু’দিন আগেই তিনি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। অর্জুনকে এমনও বলতে শোনা যায়, ভিভিআইপি নিরাপত্তা নিতে  তাঁর লজ্জা করে। কারণ, সাধারণ মানুষ নিরাপদ নন। সফি গ্রেফতার হতে একাধিক তথ্য সামনে আসতে শুরু করেছে।