Asansol: আদালতে চাকরির জন্য পরীক্ষা, প্রার্থীদের কারও কাছে ভ্যানিশিং কালি, কারও কাছে ভুয়ো অ্যাডমিট কার্ড! আটক ২৫

Asansol: পুলিশ সূত্রে খবর, আসানসোল উত্তর থানা, আসানসোল দক্ষিণ থানা, কুলটি থানা ও হীরাপুর থানা এলাকা মিলিয়ে আটটি অভিযোগ জমা পড়েছে।

Asansol: আদালতে চাকরির জন্য পরীক্ষা, প্রার্থীদের কারও কাছে ভ্যানিশিং কালি, কারও কাছে ভুয়ো অ্যাডমিট কার্ড! আটক ২৫
পুলিশ ২৫ জনকে আটক করেছে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 9:32 PM

আসানসোল: আদালতে কর্মী নিয়োগের পরীক্ষা। সেই পরীক্ষা দিতে এসে জালিয়াতির অভিযোগে আটক হল ২৫ জন। পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতে কর্মী নিয়োগের জন্য পরীক্ষা ছিল রবিবার। সেখানেই নানা কারচুপির অভিযোগে ২৫ জনকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, কেউ নিয়ম ভেঙে একাধিক মোবাইল ফোন ব্যবহার করছিলেন পরীক্ষাকেন্দ্রে। কেউ আবার ভ্যানিশিং কালি নিয়ে এসেছিলেন পরীক্ষার খাতায় নিজের জারিজুরি ফলাবেন বলে। কারও কাছ থেকে আবার পাওয়া গিয়েছে ভুয়ো অ্যাডমিট কার্ড। পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতে কর্মী নিয়োগের পরীক্ষা স্টাফ সিলেকশন এক্সজামিনেশন অব পশ্চিম বর্ধমান জজশিপ ২০১৯ ছিল রবিবার। শুধুমাত্র আসানসোল শহর থেকেই নয়, বিভিন্ন জায়গা থেকে পরীক্ষার্থীরা এসেছিলেন। আসানসোলের একাধিক স্কুলে পরীক্ষাগ্রহণ কেন্দ্র খোলা হয়। মূলত হাইকোর্টের তত্ত্বাবধানে এই পরীক্ষা হয় বলেই জানা গিয়েছে। সূত্রের খবর, খুব কম সংখ্যক চাকরি প্রার্থী পরীক্ষা দেন এবার।

আসানসোল উত্তর থানা এলাকার বিভিন্ন স্কুলে ৩০০ জনের পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু মাত্র ৮১ জন পরীক্ষায় বসেন। আসানসোল শহরের একটি গার্লস স্কুলে পরীক্ষাকেন্দ্র খোলা হয়। সেখানে মাত্র ৪০ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত হন। পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতে বিভিন্ন পদে নিয়োগের জন্য এই পরীক্ষা নেওয়া হয়। রবিবার মোট দু’টি পর্যায়ে চতুর্থ শ্রেণি, ই-স্টেনা-সহ বিভিন্ন পদে নিয়োগের জন্য পরীক্ষা হয়েছে। সমস্ত পরীক্ষাকেন্দ্রেই ছিল পুলিশ।

এরইমধ্যে আসানসোল শহরের একটি স্কুল থেকে ২০ জন পরীক্ষার্থীকে আটক করে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। ৫ পরীক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ ওঠে, তাঁরা লুকিয়ে মোবাইল ফোন নিয়ে পরীক্ষা হলে ঢুকেছিলেন। ৫ জনের কাছ থেকে ভ্যানিশিং ইঙ্ক পাওয়া যায়। বাকি ১০ জনের পরীক্ষার অ্যাডমিট কার্ডের ছবির সঙ্গে তাঁদের পরিচয়পত্রের ছবি মেলেনি।

পুলিশ সূত্রে খবর, আসানসোল উত্তর থানা, আসানসোল দক্ষিণ থানা, কুলটি থানা ও হীরাপুর থানা এলাকা মিলিয়ে আটটি অভিযোগ জমা পড়েছে। ২৫ জনকে আটক করা হয়েছে। পরীক্ষার উদ্যোক্তাদের লিখিত অভিযোগ জমা দিতে বলা হয়। এরপরই পুলিশ আইনের পথে ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে।

যদিও যাঁদের পুলিশ আটক করেছে, তাঁদের মধ্যে কারও কারও দাবি ২০১৯ সালের অ্যাডমিট কার্ড হওয়ায় ছবির মিল পাওয়া যাচ্ছে না। একজনের দাবি, লকডাউনে বসে থেকে মোটা হয়ে গিয়েছেন। চেহারা, মুখ ভারী হয়ে যাওয়ায় পুরনো ছবির সঙ্গে মিলছে না।

আরও পড়ুন: AMTA Student Death: ‘পুলিশ ছেলেকে খুন করল, তারপর অনুমতি ছাড়াই হল ময়নাতদন্ত’ আনিসের বাবার বক্তব্যে দানা বাঁধছে রহস্য