Agnimitra Paul: আসানসোলের বিজেপি প্রার্থীর মুখে হুমকির সুর, কমিশনের দ্বারস্থ তৃণমূল

Agnimitra Paul: সাংবাদিকদের মুখোমুখি হয়ে অগ্নিমিত্রা পাল বলেছিলেন, "মারের বদলা মার হবে। আমাদের বিধায়কদের মারা হয়েছে। চুপ করে বসে থাকা যাবে না।"

Agnimitra Paul: আসানসোলের বিজেপি প্রার্থীর মুখে হুমকির সুর, কমিশনের দ্বারস্থ তৃণমূল
বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 9:38 PM

আসানসোল: সম্প্রতি বিজেপি সমর্থকদের ভোট দিতে না দেওয়ার কথা জানিয়েছিলেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী (Narendranath Chakraborty)। বিজেপি কর্মীদের চমকে দেওয়ার নিদান দিয়েছিলেন তিনি। বিধায়কের এই মন্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে বিস্তর জলঘোলা হয়েছিল। প্রথমবার বিধায়কে হওয়া নরেন্দ্রনাথেরও ওপর নির্বাচন কমিশনের শাস্তির খাঁড়া নেমে এসেছিল। এক সপ্তাহের জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জানিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission Of India)। নরেন্দ্রনাথের পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত। আগামী ১২ ফেব্রুয়ারি আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন। এবার বিতর্কে জড়ালেন আসানসোলের বিজেপি প্রার্থী তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। বিজেপি প্রার্থীর গলার ‘পাল্টা মার’-এর সুর শোনা গিয়েছে। অগ্নিমিত্রার বক্তব্যকে হাতিয়ার করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে অগ্নিমিত্রা পাল বলেছিলেন, “মারের বদলা মার হবে। আমাদের বিধায়কদের মারা হয়েছে। চুপ করে বসে থাকা যাবে না।” অগ্নিমিত্রা পালের এই বক্তব্য সামনে আসার সঙ্গে সঙ্গে তাঁর বিরুদ্ধে মাঠে নেমে পড়েছে তৃণমূল। অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে উত্তজেনা ছড়ানো এবং প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগের নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। দলের তরফে কমিশনের কাছে বিজেপি প্রার্থীর বক্তব্যের একটি ভিডিয়ো এবং লিখিত আকারে অভিযোগ জানানো হয়েছে। রাজ্যের আইন ও পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটকের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া প্রোফাইলেও বিজেপি প্রার্থীর ওই বক্তব্যের ভিডিয়ো টুইট করা হয়েছিল।

বৃহস্পতিবার বিকেলে আসানসোল রবীন্দ্র ভবনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে এক কর্মী সভার ফাঁকে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, “বিজেপি প্রার্থীর বক্তব্য আমি শুনেছি। এই বক্তব্য প্ররোচনা ও উত্তেজনা ছড়ানোর জন্যই যথেষ্ট। তিনি রীতিমতো হুমকির সুরে কথা বলেছেন। বিজেপি প্রার্থীর কথা শুনে মনে হচ্ছে তিনি আগ্নেয়াস্ত্র দিয়েও হামলা করাতে পারেন। নরেন্দ্রনাথ চক্রবর্তীকে তাঁর মন্তব্যের জন্য ৭ দিনের জন্য প্রচার থেকে নিষিদ্ধ করা হয় তবে আশা করি নির্বাচন কমিশন বিজেপি প্রার্থীর বিরুদ্ধেও একই ধরনের পদক্ষেপ নেবেন।” নির্বাচন কমিশনে তৃণমূলের অভিযোগ প্রসঙ্গে অগ্নিমিত্রা বলেন, “আমার বক্তব্যের প্রথম দিককার অংশ কেটে বাদ দেওয়া হয়েছে আমি এখনও বলছি মারের বদলা মারই হবে। তৃণমূল কংগ্রেস সন্ত্রাস করবে, আমাদের কার্যকর্তাদের মারবে, মানুষ মারবে। আমরা কি চুপ করে বসে থাকব?”

আরও পড়ুন Covid19: অবশেষে! ২ বছর পর আজ মধ্যরাত থেকেই উঠছে রাজ্যের সমস্ত কোভিড বিধিনিষেধ