গরু-কয়লা পাচারের টাকা মেডিক্যাল কলেজেও! চাঞ্চল্যকর তথ্য সিবিআইয়ের হাতে

গরু পাচারকাণ্ডে বৃহস্পতিবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে আব্দুল বারিক বিশ্বাসকে।

গরু-কয়লা পাচারের টাকা মেডিক্যাল কলেজেও! চাঞ্চল্যকর তথ্য সিবিআইয়ের হাতে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 04, 2021 | 10:58 AM

পশ্চিম বর্ধমান: বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালেও কি গরু ও কয়লা পাচারের টাকা! সিবিআইয়ের তদন্তে উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। আপাতত সিবিআইয়ের স্ক্যানারে দুর্গাপুরের ওই বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল। সিবিআই সূত্রে খবর, শিরোনামে উঠে আসা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অন্যতম ডিরেক্টর পলাতক বিনয় মিশ্র।

বিনয়কে কয়লা ও গরুপাচার কাণ্ডে খুঁজছে সিবিআই। এই বিনয়, যিনি কয়লা পাচারকাণ্ডের কিং পিন অনুপ মাজি ওরফে লালার ডান হাত। জানা গিয়েছে, ওই মেডিক্যাল কলেজের ডিরেক্টরদের মধ্যে চারজনের খোঁজ নেই। তাঁরা কারা, সেই পরিচয়ও মেলেনি। সিবিআই মনে করছে, খোঁজ না মেলা ওই ডিরেক্টররা শুধু কাগজেই আছেন। তাঁদের নামের আড়ালে রয়েছেন কোনও প্রভাবশালী। কিন্তু তাঁরা কারা, সেটাই খুঁজে বের করা তদন্তকারীদের অন্যতম লক্ষ্য।

ইতিমধ্যেই হাসপাতালের বিষয়ে খোঁজ খবর শুরু হয়েছে। হাসপাতালের বোর্ড অফ ডিরেক্টর কারা, বোর্ড মিটিংয়ে কারা থাকতেন, বিনিয়োগ কোথা থেকে আসত সেই বিষয়ে খোঁজ নেওয়া শুরু হয়েছে। প্রয়োজনে প্রত্যেক ডিরেক্টরকে নোটিশও পাঠানো হবে।

আরও পড়ুন: অর্থমন্ত্রীর বদলে এবার বাজেট পড়তে পারেন মমতা

অন্যদিকে গরু পাচারকাণ্ডে বৃহস্পতিবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে আব্দুল বারিক বিশ্বাসকে। তাঁর বাড়িতে তল্লাশির পর প্রথম নোটিশ দেওয়া হয়। সূত্রের খবর, প্রভাবশালীদের কাছে পৌঁছতে বিনয়ের পর বারিক বিশ্বাস সিবিআইয়ের অন্যতম হাতিয়ার। কারণ, এনামূলের গরুর ব্যবসার পাশাপাশি লালার কয়লার ব্যবসাও দেখতেন বারিক। তাঁর সঙ্গেও প্রভাবশালীদের সরাসরি যোগাযোগ ছিল। বারিকের মাধ্যমে বেআইনি টাকা কোথায় কোথায় বিনিয়োগ হয়েছে তা জানতে চায় সিবিআই।