‘জিতেন্দ্র কয়লা চোর,’ গোবর জলে ধুয়ে পাণ্ডবেশ্বর বিধায়ক কার্যালয়ের দখল নিল তৃণমূল

"দলে চোর, ডাকাত, গুন্ডা, বদমাশ, কয়লা চোর, লোহা চোর, বালি চোরদের কোনও স্থান নেই। তাদের যেখানে স্থান সেখানে যাচ্ছে।''

'জিতেন্দ্র কয়লা চোর,' গোবর জলে ধুয়ে পাণ্ডবেশ্বর বিধায়ক কার্যালয়ের দখল নিল তৃণমূল
ফাইল ফটো
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 9:08 PM

আসানসোল: বিজেপিতে যাবেন নাকি যাবেন না, এই করেই মাসতিনেক তৃণমূলে থেকে গিয়েছিলেন পাণ্ডবেশ্বরের তৃণমূল (TMC) বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jirendra Tiwari)। সম্প্রতি তাঁকে জাতীয় স্তরের মুখপাত্রের দায়িত্ব দিয়েছিল তৃণমূল। কিন্তু অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে এদিন বিকেলে বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র। আর এর অব্যবহিত পরেই পাণ্ডবেশ্বর ব্লক তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর নেতৃত্বে বিশাল মিছিল করলেন কর্মী সমর্থকরা। শুধু তাই নয়, জিতেন্দ্র তিওয়ারিকে জেলার কুখ্যাত কয়লা চোরদের সঙ্গে তুলনা করে বিধায়ক কার্যালয় গোবর জলে শুদ্ধ করে তা দখল নিলেন নরেন্দ্রনাথ চক্রবর্তীরা।

নরেন্দ্রনাথের কথায়, ভোটের আগে দল ছেড়ে পিছন থেকে ছুরি মারলেন জিতেন্দ্র। তাঁকে তীব্রভাবে বিঁধে পাণ্ডবেশ্বর ব্লক সভাপতি বলেন উনি মিরজাফর, গদ্দার। তাঁর কথায়, “দলে চোর, ডাকাত, গুন্ডা, বদমাশ, কয়লা চোর, লোহা চোর, বালি চোরদের কোনও স্থান নেই। তাদের যেখানে স্থান, সেখানেই যাচ্ছে।” সেই সঙ্গে সমর্থকদের উদ্দেশে পাণ্ডবেশ্বর তৃণমূল নেতৃত্বের ঘোষণা, চোরদের সঙ্গ দেবেন না। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছেন। তাই ভোটের আগে মানুষের আস্থার মর্যাদা দিন।

আরও পড়ুন: ছোট থেকেই জয় শ্রী রাম বলতাম, মঞ্চে বলতে পারিনি, এ বার বলব: জিতেন্দ্র তিওয়ারি

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসেই রাজ্য রাজনীতি সরগরম হয়েছিল একাধিক তৃণমূল নেতার দলবদল নিয়ে। শুভেন্দু অধিকারী ও সুনীল মণ্ডলের মতো নাম গেরুয়া শিবিরে শামিল হলেও জিতেন্দ্র নামে আপত্তি ছিল বিজেপি নেতাদের একটা বড় অংশের। যা নিয়ে সংবাদ মাধ্যমের সামনেই ক্ষোভ উগড়ে দেন বিজেপির একাধিক নেতা-সাংসদ। ফলে বাকিরা দলবদল সেরে নিলেও আটকে গিয়েছিলেন জিতেন্দ্র। বিপাক বুঝে তৃণমূলেই তিনি ফেরেন। দলে প্রত্যাবর্তনের পর কোনও পদ ফিরে না পেলেও কিছুদিন আগে তাঁকে জাতীয় স্তরের মুখপাত্রের দায়িত্ব দিয়েছিল দল। যদিও সেসব ‘মায়া’ কাটিয়ে এবার পাকাপাকিভাবে পদ্ম পতাকা তুলে নেন জিতেন্দ্র। আর এর পরেই পাণ্ডবেশ্বরের বিধায়কের বিরুদ্ধে বিশাল মিছিল করে তাঁর বিধায়ক কার্যালয়ের দখল নিলেন তৃণমূল নেতাকর্মিরা।