শুভেন্দুর সভার আগেই মেদিনীপুরে তৃণমূলে ভাঙন!

এইভাবে তৃণমূলের ভাঙনে যে দলের সংগঠনে ফের রদবদলের প্রয়োজন রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

শুভেন্দুর সভার আগেই মেদিনীপুরে তৃণমূলে ভাঙন!
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 8:55 PM

পশ্চিম মেদিনীপুর: রাত পোহালেই পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায় সভা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। তার আগেই চন্দ্রকোণায় তৃণমূলে ভাঙন! পদত্যাগ করলেন চন্দ্রকোণার ২ নম্বর ব্লকের যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সুদীপ কুশারী ও চন্দ্রকোণা শহর মহিলা তৃণমূলের সভাপতি সোনালি ঘোষ।

শুক্রবার সন্ধ্যায় দলের শীর্ষনেতৃত্বের কাছে নিজেদের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন দু’জনেই। শনিবার চন্দ্রকোণার খেজুরডাঙ্গার সভায় শুভেন্দু অধিকারীর কাছ থেকে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন তাঁরা। যদিও যোগদানের কথা প্রকাশ্যে স্বীকার করেননি দু’জনের কেউই।

তাঁদের দাবি, “দলে সম্মান পাচ্ছিলেন না, একাধিকবার একাধিক সমস্যার কথা দলকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। তাই দলত্যাগ।” সক্রিয় এই দুই নেতা-নেত্রীর পদত্যাগ সাংগঠনিকভাবে তৃণমূলের মাটিতে আরও আলগা করল এমনটাই মত রাজনৈতিক মহলের।

উল্লেখ্য, মেদিনীপুরে যেন সম্মুখ সমরে তৃণমূল ও শুভেন্দু অধিকারী। গত পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের ভিত নড়বড়ে হতে শুরু করে। লোকসভা নির্বাচনে জেলার দুটি আসনের মধ্যে একটি হাতছাড়া হয়ে যায় তৃণমূলের। এরপর পশ্চিম মেদিনীপুরের সাংগঠনিক দায়িত্ব দিয়েছিলেন শুভেন্দুর ওপর। শুধু পশ্চিম মেদিনীপুরই নয়, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামের দায়িত্বও ছিল শুভেন্দুর ওপর।

আরও পড়ুন: কবে বিজেপিতে যোগ দিচ্ছেন রাজীব? তারিখ স্পষ্ট করলেন সৌমিত্র খাঁ

সেই শুভেন্দু আজ বিজেপিতে। মেদিনীপুরের মাটিতেই গেরুয়া পতাকা হাতে তুলে নিয়েছিলেন তিনি। আজ তাঁর ওপর দায়িত্ব মেদিনীপুরের মাটিতে পদ্মচাষ করার। তাঁর পাখির চোখ জঙ্গলমহলও। এইভাবে তৃণমূলের ভাঙনে যে দলের সংগঠনে ফের রদবদলের প্রয়োজন রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।