কবে বিজেপিতে যোগ দিচ্ছেন রাজীব? তারিখ স্পষ্ট করলেন সৌমিত্র খাঁ

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 15, 2021 | 8:29 PM

আগামী কয়েক দিনের মধ্যেই আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারও বিজেপিতে যোগদান করতে চলেছেন বলে দাবি করেন সৌমিত্র খাঁ।

কবে বিজেপিতে যোগ দিচ্ছেন রাজীব? তারিখ স্পষ্ট করলেন সৌমিত্র খাঁ
ফাইল চিত্র

আরামবাগ: তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে চলছে জোর জল্পনা। শেষ কয়েকটি সভায় তাঁর বক্তব্য, দলের প্রতি ক্ষোভ, দলের নেতাদের প্রতি বিষোদাগার, তাঁর অবস্থান নিয়ে কৌতুহল তৈরি করেছে বঙ্গবাসীর মনে। অনুপস্থিত থেকেছেন মন্ত্রিসভার বৈঠকেও। সেই রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)কবে বিজেপিতে যোগ দেবেন, এবার সেই তারিখই স্পষ্ট করে জানিয়ে দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

শুক্রবার খানাকুলের পিলখাঁতে কৃষিবিলের সমর্থনে একটি জনসভা করতে এসে বলেন, “১৬তারিখের মধ্যে বিজেপিতে যোগদান করছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।” সঙ্গে আরও দাবি করেন, আগামী কয়েক দিনের মধ্যেই আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারও বিজেপিতে যোগদান করতে চলেছেন।

১৬ জানুয়ারি অর্থাৎ শনিবার ফেসবুক লাইভ করবেন বলে জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। গত সোমবার ফেসবুকে তিনি লিখেছেন, “সাধারণ মানুষের কাছে পৌঁছানোর সবচেয়ে শক্তিশালী মাধ্যম হিসেবে আমি সবসময় সোশ্যাল মিডিয়াকেই আগে রাখি। আগামী ১৬ জানুয়ারি শনিবার ফেসবুক লাইভে আসছি।” মনে করা হচ্ছে, নিজের অবস্থান নিয়ে দীর্ঘ নিস্তব্ধতার পর এবার তা স্পষ্ট করতে পারেন রাজীব। আপাতত গোটা বঙ্গের রাজনৈতিক বিশ্লেষকরা সেদিকেই তাকিয়ে।

উল্লেখ্য, মাস খানেক আগেই তাঁর জেলারই এক বিধায়ক গুলশন মল্লিক দাবি করেছিলেন, “রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছেড়ে দেবেন।” তারপরই বিভিন্ন এলাকায় ছেয়ে যায় ‘দাদা’র অনুগামীদের পোস্টার।

স্থাবকতা’র অভিযোগ দিয়ে শুরু করে ‘যত মম তত পথ’ জাতীয় রাজীবের একের পর এক মন্তব্যে গুঞ্জন তৈরি হয় বঙ্গ রাজনীতিতে। তড়িঘড়ি বৈঠক ডাকা হয় দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে। ছিলেন ভোট স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরও। বৈঠক থেকে বেরিয়ে রাজীব বলেছিলেন, “আমাকে শুভেন্দুবাবুর সঙ্গে গোলাবেন না।”

উল্লেখ্য সেসময় শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়েও ছিল টানটান উত্তেজনা। পরিস্থিতি যে থিতিয়ে যায়নি, তা বোঝা যায় দুদিন আগের বালির এক সভাতেই। রক্তদান শিবিরের মঞ্চ থেকে রাজীব বলেন, “বেশ কয়েকজন নেতা দলের কর্মীদের চাকর বাকর ভেবে তাঁদের ভাবাবেগ নিয়ে খেলেন। তাঁদের জবাব কর্মীরাই দেবেন।” আবারও জলঘোলা শুরু হয়। এরপর হাওড়া জেলার সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয় ফিরহাদ হাকিমকে। জল্পনা আরও তুঙ্গে ওঠে।

আরও পড়ুন: শতাব্দীকে নিয়ে অভিষেকের অফিসে কুণাল, রুদ্ধদ্বার বৈঠকে চলছে ‘মান ভঞ্জনের’ চেষ্টা

তবুও নিজের রাজনৈতিক অবস্থান নিয়ে কখনই সেভাবে মুখ খোলেননি রাজীব। ধোঁয়াশা জিইয়ে রেখেছেন। এবার তাঁর বিজেপি-যোগকে আরও স্পষ্ট করে দিলেন সৌমিত্র খাঁ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla