Mithun Chakrabarty: ‘গোটা রাজ্য রোবট দিয়ে সার্চ করানো উচিত’, প্রতিক্রিয়া মিঠুনের

Sandeshkhali: শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়া থেকে অস্ত্রসম্ভার উদ্ধার করে সিবিআই। শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠের আত্মীয়র বাড়ি থেকে বিপুল অস্ত্র, বিস্ফোরক উদ্ধার হয় বলে খবর। এনএসজি এসে তল্লাশি অভিযান চালায়। নামানো হয় ‘বম্ব ডিসপোজাল রোবট’। এই রোবটের মধ্যে রয়েছে সেন্সর, ফলে দূর থেকে বোমা চিহ্নিত করতে পারে।

Mithun Chakrabarty: 'গোটা রাজ্য রোবট দিয়ে সার্চ করানো উচিত', প্রতিক্রিয়া মিঠুনের
পূর্ব বর্ধমানে মিঠুন চক্রবর্তী। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 8:33 PM

পূর্ব বর্ধমান: দিলীপ ঘোষের সমর্থনে প্রচারে গিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেখান থেকেই সন্দেশখালির ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানালেন বিজেপির এই তারকা-প্রচারক। শুক্রবার পূর্ব বর্ধমানের সাতগাছিয়ার পাওয়ার হাউজ মোড় থেকে রোড রোড শো শুরু করেন মিঠুন। পাওয়ার হাউজ মোড়ের কাছে হেলিপ্যাডে নামেন তিনি। তারপর হুড খোলা গাড়িতে চেপে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের সমর্থনে রোড শো শুরু করেন। আর এ জেলা থেকেই বলেন, গোটা রাজ্যে রোবট দিয়ে তল্লাশি চালানো দরকার।

এদিন মিঠুন চক্রবর্তী বলেন, “এটা কোনও নতুন ব্যাপার? পাওয়াই যাবে তো ওখানে। যত ধরনের নোংরা কাজ তো ওখান থেকেই হয়। রোবট দিয়ে সার্চ করতেই হবে এখন। তা ছাড়া আর কোনও উপায় নেই। পশ্চিমবঙ্গের সব জায়গায় এভাবেই সার্চ করা উচিত।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়া থেকে অস্ত্রসম্ভার উদ্ধার করে সিবিআই। শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠের আত্মীয়র বাড়ি থেকে বিপুল অস্ত্র, বিস্ফোরক উদ্ধার হয় বলে খবর। এনএসজি এসে তল্লাশি অভিযান চালায়। নামানো হয় ‘বম্ব ডিসপোজাল রোবট’। ব্রিটিশ আর্মি এই যন্ত্রকে ‘বম্ব ডক্টর’ বলে। এই রোবটের মধ্যে রয়েছে সেন্সর, ফলে দূর থেকে বোমা চিহ্নিত করতে পারে। আছে উন্নতমানের ক্যামেরা। যা দিয়ে বোমা বা অস্ত্রের ছবি পৌঁছে দিতে পারে তদন্তকারীদের হাতে। সবথেকে বড় কথা, উচ্চক্ষমতা সম্পন্ন বিস্ফোরক থাকলে সেক্ষেত্রে কোনও মানুষকে পাঠানো হলে ঝুঁকি থাকে। সেই ঝুঁকি এড়ানো যায় এই রোবটকে নামালে। কমান্ড কন্ট্রোল ইউনিট মূলত রোবটগুলি নিয়ন্ত্রণ করে।