TMC: ৬ বছর আগে স্ত্রীর সামনে তৃণমূল নেতাকে কুপিয়ে খুন, ৮ জনের যাবজ্জীবন

Purba Burdwan: তনুশ্রী ঘোষের অভিযোগ ছিল, ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ বাড়ির সামনে শিবমন্দিরে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন সুবীর ঘোষ।

TMC: ৬ বছর আগে স্ত্রীর সামনে তৃণমূল নেতাকে কুপিয়ে খুন, ৮ জনের যাবজ্জীবন
নিহত তৃণমূল নেতার স্ত্রী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2023 | 8:39 AM

কাটোয়া: ৬ বছর আগে এক তৃণমূল নেতাকে খুনের ঘটনায় ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। কেতুগ্রামে (Ketugram) তৃণমূলের ওই নেতাকে কুপিয়ে খুনের ঘটনায় এই সাজা শুনিয়েছে কাটোয়া মহকুমা অতিরিক্ত জেলা ও জজ দায়রা আদালত। একসঙ্গে আটজনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ ঘিরে চাপানউতর শুরু কাটোয়ায়। সাজপ্রাপ্তদের পরিবার জানিয়েছে, বিচার চেয়ে উচ্চ আদালতে যাবে তারা। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের ২৪ মার্চ সন্ধ্যায় কেতুগ্রাম-২ ব্লকের মৌগ্রাম পঞ্চায়েতের বিষ্ণুপুর গ্রামের বাসিন্দা ও তৃণমূল নেতা সুবীর ঘোষকে খুনের অভিযোগ ওঠে। তাঁকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ তোলে পরিবার। অভিযোগের আঙুল ওঠে ৮ প্রতিবেশির বিরুদ্ধে।

এই ঘটনায় নাম জড়ায় বিফল ঘোষ, গৌতম ঘোষ, মথুরা ঘোষ, নিখিল ঘোষ, রোহিত ঘোষ, মঙ্গল ঘোষ, চঞ্চল ঘোষ ও জহর ঘোষের। তাঁদের নামে কেতুগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছিলেন সুবীরের স্ত্রী তনুশ্রী ঘোষ। তনুশ্রী ঘোষের অভিযোগ ছিল, ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ বাড়ির সামনে শিবমন্দিরে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন সুবীর ঘোষ। এর কিছু পরই স্ত্রী তনুশ্রী ঘোষ মেয়েকে প্রাইভেট টিউটরের বাড়ি থেকে আনার জন্য বের হন। বাড়ি থেকে তিনি কিছুটা এগিয়ে যেতেই দেখেন তাঁর স্বামীকে আটজন রাম দাঁ দিয়ে এলোপাথাড়ি কোপাচ্ছে। অভিযোগ, চিৎকার শুনে সে সময় ছুটে আসেন সুবীর ঘোষের ভাই সুজিত ঘোষ। তিনি এলে তাঁকেও আঘাত করা হয়। যদিও কোনওমতে পালিয়ে প্রাণে বাঁচেন তিনি। হুমকি দেওয়া হয় তনুশ্রী ও তাঁর এক দেওর অরিজিৎ ঘোষকে।

কিন্তু কেন সুবীর ঘোষের উপর এমন প্রাণঘাতী হামলা হয়? স্ত্রী তনুশ্রী ঘোষ বলেন, “আমার স্বামী তৃণমূল করতেন। হয়ত মনের রাগ ছিল কারও। তাই এই ঘটনা ঘটায়। আমার চোখের সামনে সবটা হয়। ৬ বছর ধরে আমি লড়াই করছি। আইনের উপর আমার ভরসা ছিল। আজ যে রায় আদালত দিল আমি খুশি। যখন স্বামীকে হারাই মেয়েটা ছোট, ছেলেও নাবালক। খুব কষ্ট করে দিন কাটে।”