শুভেন্দু অধিকারী আজও কেন বিয়ে করেননি, ব্যাখ্যা দিলেন নিজেই

পূর্ব মেদিনীপুর: শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহীর সংখ্যা নেহাত কম নয়। এরকম একজন ‘ঝকঝকে’, ‘দৃপ্ত’, ‘তরুণ নেতা’ কেন বিয়ে করেননি তা নিয়ে সাধারণ মানুষের মনে বিস্তর প্রশ্ন। কিন্তু শুভেন্দুর মতো গুরুগম্ভীর, মিতভাষীর কাছে এ প্রশ্ন যে রাখা যায়, তা ভেবেই উঠতে পারেননি কেউ। নিজেদের মতো করে তাই জবাব খুঁজে নিয়েছেন। তবে এবার […]

শুভেন্দু অধিকারী আজও কেন বিয়ে করেননি, ব্যাখ্যা দিলেন নিজেই
ফাইল ছবি।
Follow Us:
| Updated on: Dec 15, 2020 | 6:02 PM

পূর্ব মেদিনীপুর: শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহীর সংখ্যা নেহাত কম নয়। এরকম একজন ‘ঝকঝকে’, ‘দৃপ্ত’, ‘তরুণ নেতা’ কেন বিয়ে করেননি তা নিয়ে সাধারণ মানুষের মনে বিস্তর প্রশ্ন। কিন্তু শুভেন্দুর মতো গুরুগম্ভীর, মিতভাষীর কাছে এ প্রশ্ন যে রাখা যায়, তা ভেবেই উঠতে পারেননি কেউ। নিজেদের মতো করে তাই জবাব খুঁজে নিয়েছেন। তবে এবার এ নিয়ে নিজেই মুখ খুললেন শুভেন্দু। জানালেন কেন তিনি অকৃতদার। কেন বিয়ে করেননি।

মঙ্গলবার হলদিয়ায় স্বাধীনতা সংগ্রামী সতীশ সামন্তর জন্মদিবস উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দেন শুভেন্দু। সেখানে নিজেই এ প্রসঙ্গ উত্থাপন করে বলেন, “অনেকে বলেন শুভেন্দু অকৃতদার কেন। ভাইরা তো বিয়ে করেছে। আমি বলি, আমি বর্তমান যুগের রাজনীতিবিদদের দেখে অকৃতদার নই। আমি সতীশ সামন্ত, সুশীল ধারা, অজয় মুখোপাধ্যায়ের জীবনী পড়ে অকৃতদার। তাঁদের লেখায় বলে গিয়েছেন, ‘দিবি যদি সবটা দে, পুরোটা দে’। সেই মন্ত্রে আমি দীক্ষিত।”

আরও পড়ুন: ‘ফর দ্যা পার্টি, বাই দ্যা পার্টি, অব দ্যা পার্টি কেন থাকবে’, হুঙ্কার শুভেন্দুর

তবে বিয়ে করে সংসারী না হলেও মা, বাবার প্রতি কর্তব্যে তিনি অটল, এদিন সে কথাও বলেন শুভেন্দু। তাঁর কথায়, “আপনারা নিশ্চিত থাকুন, আমার বাবা মাকে সুস্থ রাখার কর্তব্য নিশ্চয়ই আমার। কিন্তু শুভেন্দুর পরিবার ওই ছোট্ট পাঁচজন, সাতজন, আটজনের পরিবার নয়। শুভেন্দুর পরিবার বাংলার, বাঙালির পরিবার। পান্তাভাত খাওয়া গ্রামের লোকের পরিবার। আগামীর লড়াইতে গ্রাম জিতবে, জেলা জিতবে। সতীশ সামন্তরা পথ দেখিয়েছেন সেই পথেই শুভেন্দু হাঁটবে।”

আরও পড়ুন: ‘জেএমবি, জামাত জঙ্গিদের সামনে রেখে ভোটে জেতার চেষ্টা তৃণমূলের’, বিস্ফোরক দিলীপ

এদিন লঘু চালে শুভেন্দু অনেক বড় বার্তা দিয়ে গেলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। একাংশ বলছেন, ‘পরিবারতন্ত্র’-এর অভিযোগে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যখন বারবার অভিযুক্ত করা হয়, সেখানে শুভেন্দুর পরিবারের সংজ্ঞার ব্যাপ্তি বুঝিয়ে দিল ‘ভাই-ভাইপো’তে আটকে থাকার মানুষ অধিকারী গড়ের এই ‘সম্রাট’ নন। গোটা সংসারই তাঁর পরিবার। শুভেন্দু বিতর্কে পরিবারের মধ্যে যে অস্থিরতা তৈরি হয়েছে, সে বিষয়ে শুভেন্দু বার্তা দিলেন বলে মনে করা হচ্ছে। আর কাউকে কটাক্ষ করতে গিয়ে নিজের ‘অকৃতদার’ প্রসঙ্গ তুললেন কি না সে বিষয়ে বিস্তর জলঘোলা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।